Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Coronavirus In India: ফের সংক্রমণ, মহড়া বাতিল দুই প্রধানের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ জানুয়ারি ২০২২ ০৭:১৮
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

করোনা হানায় আতঙ্ক বেড়েই চলেছে এটিকে-মোহনবাগানে। বাতিল হয়ে গেল বৃহস্পতিবারের অনুশীলনও। শোনা যাচ্ছে, এক সাপোর্ট স্টাফের করোনা পরীক্ষার রিপোর্ট ‘পজ়িটিভ’ এসেছে এ দিন। এই পরিস্থিতিতে অনিশ্চিত হয়ে পড়ল আগামী শনিবারের এটিকে-মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচও। সংক্রমণের ভয়ে অনুশীলন বন্ধ হয়ে গেল এসসি ইস্টবেঙ্গলেও।

গত শনিবার ওড়িশা এফসি-র বিরুদ্ধে ম্যাচের কয়েক ঘণ্টা আগে মোহনবাগানের তিন ফুটবলার ছাড়া আরও এক জনের শরীরে মারণভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। দু’দিনের মধ্যেই নতুন করে মোহনবাগানের আরও চার জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। গত দু’দিনে নতুন করে আর কেউ আক্রান্ত না হওয়ায় বৃহস্পতিবার থেকে বেঙ্গালুরু ম্যাচের প্রস্তুতি নেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল মোহনবাগানকে। সূত্রের খবর, এ দিন অনুশীলনের আগে জানা যায় এক সাপোর্ট স্টাফের রিপোর্ট ‘পজ়িটিভ’। সঙ্গে সঙ্গেই অনুশীলন বাতিল করে ফুটবলারদের নিজেদের ঘরে ফিরে যেতে বলা হয়। নতুন করে প্রত্যেকের করোনা পরীক্ষা করানো হয়। কারণ, আক্রান্ত সাপোর্ট স্টাফের সংস্পর্শে দলের অনেকেই এসেছিলেন। এই পরিস্থিতিতে শনিবারের বেঙ্গালুরু দ্বৈরথ হওয়া নিয়ে ফের অনিশ্চয়তা তৈরি হল। শোনা যাচ্ছে বেঙ্গালুরু দলেও বেশ কয়েক জন নাকি আক্রান্ত হয়েছেন। যদিও তা স্বীকার করছেন না ক্লাব কর্তৃপক্ষ। বৃহস্পতিবার রাতের দিকে ই-মেল করে বেঙ্গালুরুর তরফে জানানো হয়, মোহনবাগানের মুখোমুখি হওয়ার আগে শুক্রবার বিকেলে সাংবাদিক বৈঠক করবেন কোচ মার্কো পেজ়াইউলি। শুক্রবার আইএসএল চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে এই ম্যাচের ব্যাপারে।

করোনা নিয়ে আতঙ্ক বাড়ছে ইস্টবেঙ্গলেও। বৃহস্পতিবার থেকেই প্রস্তুতি শুরু করার কথা ছিল নতুন কোচ মারিয়ে রিভেরার। টিম ম্যানেজমেন্টের দাবি, আইএসএলের নির্দেশে অনুশীলন বাতিল করা হয়। ফুটবলারদের ঘরের বাইরে যেতে বারণ করে দেওয়া হয়। খোঁজ নিয়ে জানা গিয়েছে, টিম হোটেলের এক কর্মীর করোনা পরীক্ষার রিপোর্ট ‘পজ়িটিভ’। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই অনুশীলন বন্ধ রাখা হয়েছে। ইস্টবেঙ্গলের দাবি, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত দলের সকলেরই রিপোর্ট নেগেটিভ। তবুও অনুশীলন বাতিল হওয়ায় ক্ষোভ বাড়ছে লাল-হলুদে।

Advertisement

হার বাঁচিয়ে তিনে হায়দরাবাদ: চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে পিছিয়ে গিয়েও দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটাল হায়দরাবাদ এফসি। বৃহস্পতিবার দক্ষিণের ডার্বিতে ১-১ ড্র করে আইএসএলের পয়েন্ট টেবলের তৃতীয় স্থানে উঠে এলেন এদু গার্সিয়ারা। ১৩ মিনিটে চেন্নাইয়িনকে এগিয়ে দেন মহম্মদ সাজিদ ধুত। কিন্তু প্রথমার্ধ শেষ হওয়ার আগেই সমতা ফেরান হাভিয়ের সিভেরিয়ো।

আরও পড়ুন

Advertisement