Advertisement
০৬ মে ২০২৪
India Women

U-19 SAFF Championship: বাংলাদেশের কাছে হার প্রিয়ঙ্কাদের

দ্বিতীয়ার্ধেও শুরুর দিকে ছবিটা বদলায়নি। ৬৪ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন লিন্ডা কম।

মরিয়া: ভারত-বাংলাদেশ ম্যাচে বল দখলের লড়াই।

মরিয়া: ভারত-বাংলাদেশ ম্যাচে বল দখলের লড়াই। ছবি এআইএফএফ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৮:০৫
Share: Save:

অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশ ১ ভারত ০

মেয়েদের অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন অপূর্ণই থাকল ভারতের। বুধবার ফাইনালে প্রতিযোগিতার আয়োজক দেশ বাংলাদেশের কাছে ০-১ হারলেন প্রিয়ঙ্কা দেবীরা।

ঢাকার বীর শ্রেষ্ঠ শহিদ সিপাহি মোস্তাফা কামাল স্টেডিয়ামে ম্যাচ শুরু হওয়ার পাঁচ মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ভারতীয় দল। থ্রো থেকে বল পেয়ে প্রিয়ঙ্কা বাংলাদেশের পেনাল্টি বক্সে ভাসিয়ে দিয়েছিলেন। কিন্তু সেখানে কোনও ফুটবলার ছিলেন না গোল করার জন্য। সহজেই বল ধরে নেন বিপক্ষের গোলরক্ষক রূপানা। ১৬ মিনিটে গোল করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তোহুরা খাতুনের শট বাঁচান ভারতের গোলরক্ষক অনিষ্কা। এর পরে দু’দলই সতর্ক হয়ে ফুটবল খেলতে শুরু করে। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে।

দ্বিতীয়ার্ধেও শুরুর দিকে ছবিটা বদলায়নি। ৬৪ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন লিন্ডা কম। জয়ের খোঁজে ছ’মিনিট পরেই তাঁকে তুলে অপর্ণা নাজ়ারিকে নামান ভারতীয় দলের কোচ আলেক্স অ্যামব্রোজ়। গোল করার জন্য মরিয়া হয়ে ওঠেন বাংলাদেশের ফুটবলাররাও। দুই প্রান্ত দিয়ে আক্রমণের ঝড় তুলতে শুরু করেন তাঁরা। চাপ বাড়তে শুরু করে ভারতীয় দলের রক্ষণে। আনাই মগিনির ক্রস লাগে পোস্টে। ক্রসবারে লাগে শামসুন্নাহ জুনিয়রের ভলিও। তহুরার শট কোনও মতে গোল লাইন থেকে বিপন্মুক্ত করেন ভারতীয় দলের ডিফেন্ডাররা। বেশ কয়েকটি অবধারিত গোল বাঁচান অনিষ্কাও। কিন্তু শেষরক্ষা হল না। ৮১ মিনিটে দূরপাল্লার শটে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন আনাই। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Women Bangladesh Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE