Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kylian Mbappe

UEFA Nations League: ত্রাতা এমবাপে, জয় রোনাল্ডোদের

নেশনস লিগের ইতিহাসে এখনও পর্যন্ত একটি ম্যাচেই হেরেছে পর্তুগাল। এ২ গ্রুপে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। দুই নম্বরে রয়েছে স্পেন।

স্বস্তি: তৃপ্ত এমবাপে। রয়টার্স

স্বস্তি: তৃপ্ত এমবাপে। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ০৮:৪৯
Share: Save:

নেশনস লিগ

অস্ট্রিয়া ১ ফ্রান্স ১

ডেনমার্ক ০ ক্রোয়েশিয়া ১

চোট সারিয়ে মাঠে নেমেই উয়েফা নেশনস লিগে ফ্রান্সের হার বাঁচালেন এমবাপে। শুক্রবার রাতে অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে পিছিয়ে গিয়েও তাঁর সৌজন্যেই ম্যাচ ১-১ শেষ করল ফ্রান্স। অন্য ম্যাচে, ডেনমার্কের বিরুদ্ধে ১-০ জিতল ক্রোয়েশিয়া।

ভিয়েনার মাঠে অস্ট্রিয়ার বিরুদ্ধে এমবাপেকে প্রথম একাদশে রাখা হয়নি। ৬৩ মিনিটে আঁতোয়া গ্রিজ়ম্যানের পরিবর্ত হিসেবে মাঠে নামেন এমবাপে। ২০ মিনিটের মধ্যেই সমতা ফেরান তিনিই। এই ড্রয়ের ফলে তিন ম্যাচে দু’পয়েন্ট নিয়ে লিগ ‘এ’-র গ্রুপ ওয়ানে চার দলের মধ্যে চতুর্থ স্থানে থাকল ফ্রান্স। এই গ্রুপের অন্য ম্যাচে ডেনমার্ক হারলেও ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল। ৬৯ মিনিটে ক্রোয়েশিয়ার হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন পাসালিচ।

এ দিকে, বৃহস্পতিবার রাতে চেক প্রজাতন্ত্রকে ২-০ হারিয়েছে পর্তুগাল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো গোল না পেলেও নেশনস লিগে দলের টানা জয়ে খুশি। তিনি জানিয়ে দিয়েছেন, এই লড়াকু মানসিকতা ধরে রেখেই চ্যাম্পিয়ন হতে হবে তাঁদের।

৩৩ মিনিটে পর্তুগালকে এগিয়ে দেন রাইট ব্যাক জোয়াও কানসেলো। ৩৮ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান গনসালো গিয়েদেস। দু’টি গোলের ক্ষেত্রেই বল বাড়ান ম্যান সিটি তারকা বের্নার্দো সিলভা।

নেশনস লিগের ইতিহাসে এখনও পর্যন্ত একটি ম্যাচেই হেরেছে পর্তুগাল। এ২ গ্রুপে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। দুই নম্বরে রয়েছে স্পেন। রোনাল্ডো বৃহস্পতিবারের ম্যাচে বেশ কিছু সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হন। ম্যাচে হলুদ কার্ডও দেখেন তিনি। যদিও খেলার শেষে গণমাধ্যমে তিনি লিখেছেন, ‘‘খুবই গুরুত্বপূর্ণ একটি জয় উপহার দিল দল। নেশনস লিগে আমরা এগিয়েই চলেছি। আশা করি, প্রতিযোগিতার বাকি ম্যাচগুলোও একই ছন্দের সঙ্গে খেলে যেতে পারব। দল হিসেবে পর্তুগাল এগিয়েই চলেছে।’’ পর্তুগাল কোচ ফের্নান্দো স্যান্টোসও সন্তষ্ট।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe france Cristiano Ronaldo Portugal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE