Advertisement
০২ মে ২০২৪
Kolkata Derby

বৃহস্পতিবার নৈহাটিতে কলকাতা লিগের ডার্বি নিয়ে জটিলতা, খেলতে নারাজ মোহনবাগান, অনড় আইএফএ

বৃহস্পতিবার কলকাতা লিগের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের। এই ম্যাচ খেলা নিয়ে আগেই আপত্তি জানিয়েছে সবুজ-মেরুন শিবির। দিন বদল করতে রাজি নয় আইএফএ।

picture of Kolkata Derby

কলকাতা লিগের ডার্বি নিয়ে অনিশ্চয়তা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ২২:৩৯
Share: Save:

বৃহস্পতিবার কলকাতা লিগের ডার্বি। মুখোমুখি ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। কিন্তু বৃহস্পতিবার নৈহাটি স্টেডিয়ামে এই ম্যাচ নিয়ে তৈরি হয়েছে জটিলতা। মোহনবাগান এবং আইএফএ দু'পক্ষই অনড়। মোহনবাগান চাইছে পরে এই ম্যাচ খেলতে। আইএফএ স্পষ্ট জানিয়ে দিয়েছে, সব ব্যবস্থা হয়ে গিয়েছে। শেষ মুহূর্তে এ ভাবে ম্যাচের দিন বা কেন্দ্র বদল সম্ভব নয়।

আগামী সাত দিনে মোহনবাগানের তিনটি ম্যাচ রয়েছে। চলছে এএফসি কাপের ম্যাচও। হঠাৎ বৃহস্পতিবার কলকাতা লিগে ডার্বির মতো গুরুত্বপূর্ণ ম্যাচ দেওয়ায় গত সোমবার আইএফএ-কে চিঠি লিখে মোহনবাগান ম্যাচ পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছিল। কিন্তু আইএফএ-র তরফে জানিয়ে দেওয়া হয়, ম্যাচ বৃহস্পতিবারই হবে। এরপর মোহনবাগানের তরফে আরও একটি চিঠি দিয়ে বলা হয়, আইএফএ এবং ইস্টবেঙ্গলের সঙ্গে বৈঠক করে ম্যাচটি যাতে আরও পরের দিকে দেওয়া যায়। একই সঙ্গে নৈহাটির বদলে যুবভারতীতে ম্যাচ আয়োজনের প্রস্তাব দেওয়া হয়।

বুধবার আইএফএ সচিব অনির্বাণ দত্ত জানিয়েছেন, ম্যাচ বৃহস্পতিবারই হবে। নৈহাটি স্টেডিয়ামে পুলিশি নিরাপত্তা-সহ সব সরকারি অনুমোদন নেওয়া হয়ে গিয়েছে। তাই আর দিন বা মাঠ পরিবর্তন সম্ভব নয়। মোহনবাগানের চিঠি পাওয়ার পর বৃহস্পতিবারই যে ম্যাচ হবে সেই মর্মে তার উত্তরও দিয়ে দিয়েছেন।

মোহনবাগান শিবির অবশ্য বিরক্ত। ক্লাবের এক কর্তার অভিযোগ, বাংলার ফুটবলকে ধ্বংস করার রাস্তায় নেমেছে আইএফএ। নৈহাটির মতো ছোট স্টেডিয়ামে কলকাতা ডার্বির মতো ম্যাচ তাঁরা মানতে পারছেন না। বৃহস্পতিবার মোহনবাগানকে মাঠে দেখা যাবে কিনা, সে বিষয়ে কোনও নিশ্চয়তা দেননি। পরিস্থিতি যা, তাতে মোহনবাগানের না খেলার সম্ভাবনাই প্রবল। আইএফএ সূত্রে খবর মোহনবাগান মাঠে উপস্থিত না থাকলে ইস্টবেঙ্গলকে ওয়াকওভার দিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE