Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kylian Mbappe

এমবাপেকে পাল্টা হুঁশিয়ারি ক্লাবের, টাকা ছাড়া ফরাসি ফুটবলারকে ছাড়তে রাজি নয় প্যারিস সঁ জরমঁ

ক্লাব ছেড়ে দেবেন বলে এত দিন প্যারিস সঁ জরমঁকে চাপে রাখছিলেন কিলিয়ান এমবাপে। এ বার ফরাসি ফুটবলারকে পাল্টা চাপে ফেলে দিল তাঁর ক্লাবই। সভাপতি স্পষ্ট হুঁশিয়ারি দিলেন এমবাপেকে।

mbappe

কিলিয়ান এমবাপে। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৮:৩৫
Share: Save:

ক্লাব ছেড়ে দেবেন বলে এত দিন প্যারিস সঁ জরমঁকে চাপে রাখছিলেন কিলিয়ান এমবাপে। এ বার ফরাসি ফুটবলারকে পাল্টা চাপে ফেলে দিল তাঁর ক্লাবই। ক্লাবের সভাপতি নাসের আল খেলাইফি জানিয়ে দিলেন, পিএসজি-তে থাকতে গেলে নতুন চুক্তিতে সই করতেই হবে এমবাপেকে। বিনামূল্যে তাঁকে কোনও ভাবেই অন্য কোথাও বিক্রি করবে না ক্লাব।

গত মাসে পিএসজিকে একটি চিঠি পাঠিয়েছিলেন এমবাপে। জানিয়েছিলেন, ২০২৪-এ চুক্তি শেষ হচ্ছে তাঁর। তার পরে কোনও ভাবেই চুক্তি বাড়াতে রাজি নন। সে ক্ষেত্রে, ফ্রি ট্রান্সফার বা বিনা খরচে অন্য ক্লাবে যোগ দিতে পারতেন এমবাপে। তিনি এটাও বলেছিলেন, রিয়াল মাদ্রিদে তাঁকে বিক্রি করে দেওয়ার জন্যে তিনি কখনও ক্লাবকে অনুরোধ করেননি। আবার ক্লাবের তরফেও নতুন চুক্তিতে সই করার কোনও অনুরোধ করা হয়নি।

কিন্তু আল খেলাইফির হুঁশিয়ারিতে পরিস্থিতি পাল্টে গিয়েছে। অর্থাৎ এমবাপে যদি আগামী মরসুমে থাকতে চান, তা হলেও নতুন চুক্তিতে সই করতে হবে। আগামী মরসুমে অন্য ক্লাবে যোগ দিতে চাইলে, স্বাভাবিক নিয়মেই সেই ক্লাবকে ট্রান্সফার মূল্য দিয়ে এমবাপেকে কিনতে হবে।

বুধবার লুই এনরিকেকে নতুন কোচ হিসাবে নিয়োগ করেছে পিএসজি। তার পরে আল খেলাইফি বলেছেন, “আমার অবস্থান খুব স্পষ্ট। বার বার একই কথা বলতে চাই না। কিলিয়ান যদি থাকতে চায় তা হলে থাকতেই পারে। কিন্তু নতুন চুক্তিতে ওকে সই করতে হবেই। বিশ্বের সেরা ফুটবলারকে কোনও ভাবেই বিনামূল্যে আমরা চলে যেতে দেব না। যদি আজ ওর মন বদলে যায় তার জন্যে আমরা দায়ী নই। কিন্তু সেরা ফুটবলারকে বিনামূল্যে হারাতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe PSG Paris Saint-Germain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE