Advertisement
০৫ মে ২০২৪
Lionel Messi

২২ হাজার দর্শকের সামনে প্রত্যয়ী মেসি, নতুন ক্লাবের জার্সি পরে সমর্থকদের কী বার্তা লিয়োর?

ইন্টার মায়ামির জার্সি গায়ে আনুষ্ঠানিক ভাবে দর্শকদের সামনে এলেন লিয়োনেল মেসি। আর শুরুতেই সমর্থকদের বার্তা দিলেন লিয়ো। নতুন ক্লাবের জার্সি পরে কী বললেন মেসি?

Lionel Messi

ইন্টার মায়ামির সমর্থকদের দিকে হাত নাড়ছেন লিয়োনেল মেসি। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১২:১৩
Share: Save:

চিৎকার করছেন ২২ হাজার দর্শক। আকাশে বাজির রোশনাই। কিছু ক্ষণ আগে হয়ে যাওয়া ঝড়বৃষ্টি সমর্থকদের বিন্দুমাত্র দমাতে পারেনি। কারণ, কিছু ক্ষণ পরেই যে লিয়োনেল মেসিকে দেখবেন তাঁরা। দেখবেন নিজেদের ক্লাবের জার্সি পরতে। সোমবার ভোরে মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামির জার্সি গায়ে আনুষ্ঠানিক ভাবে দর্শকদের সামনে এলেন মেসি। আর শুরুতেই সমর্থকদের বার্তা দিলেন লিয়ো। বার্তা দিলেন ভাল খেলার।

ডেভিড বেকহ্যাম-সহ ইন্টার মায়ামির কর্তারা মেসির হাতে ১০ নম্বর জার্সি তুলে দেওয়ার পরে মাইক্রোফোন হাতে লিয়ো বলেন, ‘‘এখানে আসার পর থেকে যে আতিথেয়তা পাচ্ছি তার জন্য সবাইকে ধন্যবাদ। নতুন ক্লাবে এই সুযোগটা দেওয়ার জন্য ধন্যবাদ। মনে হচ্ছে যেন নিজের বাড়িতে আছি। অনুশীলন শুরু করার জন্য তর সইছে না। দলের হয়ে মাঠে নামতে চাইছি। এই ক্লাবের হয়ে জিততে চাই। এই ক্লাবকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।’’

এই মুহুর্তে আমেরিকার লিগে ইন্টার মায়ামি অবশ্য একেবারেই ভাল জায়গায় নেই। তারা ২২টি ম্যাচ খেলে জিতেছে মাত্র পাঁচটি, হেরেছে ১৪টি। মোট ১৮ পয়েন্ট নিয়ে সবার নীচে রয়েছে তারা। মেসির হাত ধরে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে তারা। আর সেই লড়াইয়ে সমর্থকদের পাশে চাইছেন মেসি। তিনি বলেন, ‘‘আশা করছি গোটা প্রতিযোগিতা জুড়ে এ ভাবেই আপনারা সমর্থন করে যাবেন। আমি বিশ্বাস করি দলের সবাই নিজেদের ১০০ শতাংশ উজাড় করে দেবে। এই ক্লাবকে বেছে নেওয়ার জন্য আমি খুব খুশি। সামনের কয়েকটা মাস সবাই ফুটবল উপভোগ করুন।’’

মেসির মাপের কোনও ফুটবলার এর আগে ইন্টার মায়ামির জার্সি পরে খেলেননি। তাই মায়ামিতে অনেক দিন থেকেই উৎসবের আবহ। শহরের একটি বহুতলের দেওয়ালে আঁকা হয়েছে মেসির বিশালাকার ছবি। দেখা গিয়েছে, ক্রেনে উঠে সেই ছবিতে তুলির শেষ টান দিচ্ছেন বেকহ্যাম নিজে। মূলত তাঁর চেষ্টাতেই প্যারিস সঁ জরমঁ ছেড়ে আমেরিকার ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। মেসির হাতে নতুন জার্সি তুলে দেওয়ার পরে ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার বলেন, ‘‘বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার আমাদের দলে যোগ দিয়েছে। আমরা এই মুহূর্ত উপভোগ করতে চাই। আশা করছি আগামী দিনে সমর্থকদের মনে হাসি ফোটাতে পারব আমরা।’’ মেসির পাশাপাশি তাঁর এক প্রাক্তন সতীর্থ সের্খিয়ো বুস্কেৎসও ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন। একই মঞ্চে তাঁকেও নতুন জার্সি দেওয়া হয়।

ভারতীয় সময় সোমবার ভোর সাড়ে পাঁচটায় সমর্থকদের সামনে মেসিকে আনার কথা ছিল। কিন্তু ঝড়-বৃষ্টির কারণে কিছুটা দেরি হল। স্ত্রী, সন্তানদের নিয়ে মেসি অবশ্য নির্দিষ্ট সময়েই চলে এসেছিলেন ফোর্ট লডারেবলে। গ্যালারিও ছিল ভর্তি। মাঠের মাঝখানে প্রস্তুত ছিল মেসি-বরণের মঞ্চ। বৃষ্টি থামার পর সব কিছু সাজিয়ে, গুছিয়ে নিয়ে আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককে সকলের সামনে নিয়ে আসা হল নির্দিষ্ট সময়ের ঠিক ১ ঘণ্টা ০৩ মিনিট পর। মঞ্চে আগে থেকেই ছিলেন ইন্টার মায়ামির সহ-সভাপতি ডেভিড বেকহ্যাম-সহ অন্য কর্তারা। মেসি প্রকাশ্যে আসতেই ইন্টার মায়ামি সমর্থকদের চিৎকার তাঁকে স্বাগত জানাল। আতস বাজির আলোয় ভরল ফ্লোরিডার এক খণ্ড আকাশ। পরে মঞ্চে নিয়ে আসা হয় তাঁর স্ত্রী এবং তিন সন্তানকে।

আগামী শুক্রবার ইন্টার মায়ামির হয়ে প্রথম মাঠে নামতে পারেন মেসি। লিগ কাপের ম্যাচে খেলতে পারেন ক্রুজ আজ়ুলের বিরুদ্ধে। যদিও মায়ামি দলের সঙ্গে এখনও অনুশীলন শুরু করেননি মেসি। গত মঙ্গলবার মেসি দক্ষিণ ফ্লোরিডায় পৌঁছানোর পর বুধবার তাঁর বিভিন্ন রকম শারীরিক পরীক্ষা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami MLS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE