Advertisement
১৭ জুন ২০২৪
FC Barcelona

কোচকে ছেঁটে ফেলল বার্সেলোনা, স্পেনের ক্লাবের নতুন কোচ হওয়ার দৌড়ে এক জার্মান

পরের মরসুমে আর বার্সেলোনার কোচ থাকছেন না জ়াভি। শুক্রবার জানাল বার্সেলোনা। ক্লাব সভাপতি জোয়ান লাপোর্তা এবং জ়াভির সঙ্গে বৈঠকের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

football

জ়াভিকে সরিয়ে দিল বার্সেলোনা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৯:৩৩
Share: Save:

পরের মরসুমে আর বার্সেলোনার কোচ থাকছেন না জ়াভি। শুক্রবার এক বিবৃতিতে স্পষ্ট করে দিল বার্সেলোনা। তারা জানিয়েছে, ক্লাব সভাপতি জোয়ান লাপোর্তা এবং জ়াভির সঙ্গে বৈঠকের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার সেভিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচই কোচ হিসাবে জ়াভির শেষ ম্যাচ।

গত জানুয়ারি মাসে জ়াভি জানিয়েছিলেন, এই মরসুমের পর তিনি আর ক্লাবের কোচ থাকতে চান না। সম্ভবত কোনও ট্রফি পাবেন না ভেবেই সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে এপ্রিল মাসেই উল্টো সুর গান জ়াভি। জানান, দলের প্রতিভার তাঁর বিশ্বাস রয়েছে এবং পারফরম্যান্সে উন্নতি হয়েছে। তাই তিনি কোচিং চালিয়ে যেতে চান।

তবে ভেতরের খবর হল, বার্সার আর্থিক অবস্থা নিয়ে জ়াভি যে মন্তব্য করেছিলেন তা পছন্দ হয়নি লাপোর্তার। তিনি বলেছিলেন, রিয়াল মাদ্রিদ এবং ইউরোপের বাকি দলগুলির সঙ্গে পাল্লা দেওয়ার ক্ষমতা নেই বার্সেলোনার। সেটাই তাঁর বিরুদ্ধে গিয়েছে।

জ়াভির বদলে বার্সেলোনা আনতে চলেছে হ্যান্সি ফ্লিককে। অতীতে তিনি জার্মানি এবং বায়ার্ন মিউনিখকে কোচিং করিয়েছেন। বার্সেলোনার আগামী দিনে যে রূপান্তর হতে চলেছে তা সামলাতে ফ্লিকই যোগ্য ব্যক্তি বলে মনে করা হচ্ছে। আগামী সোমবার আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FC Barcelona xavi Hansi Flick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE