Advertisement
০২ মে ২০২৪
FIFA Womens World Cup

বিশ্বকাপে বিতর্ক, মহিলা ফুটবলারদের বুকে হাত দেওয়ার অভিযোগ কোচের বিরুদ্ধে, তদন্ত শুরু ফিফার

মহিলাদের বিশ্বকাপ ফুটবল চলছে। সেখানে জাম্বিয়া দলের কোচের বিরুদ্ধে অভিযোগ করলেন দলেরই ফুটবলাররা। কোচ নাকি ফুটবলারদের বুকে হাত দিয়েছেন।

Representative image of rape

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৬:৩৮
Share: Save:

মেয়েদের ফুটবল বিশ্বকাপের মাঝেই তৈরি হল বিতর্ক। জাম্বিয়ার ফুটবলারদের অভিযোগ, কোচ তাঁদের বুকে হাত দিয়েছেন। তদন্ত শুরু করল ফিফা। এমন অভিযোগ শুনে অবাক জাম্বিয়ার ফুটবল সংস্থা।

জাম্বিয়ার কোচ ব্রুস মাওয়েপের বিরুদ্ধে অভিযোগ, অনুশীলনের সময় তিনি দলের মহিলা ফুটবলারদের বুকে হাত দিয়েছেন। ফিফার এক মুখপাত্র বলেন, “জাম্বিয়ার মহিলা ফুটবল দলের পক্ষ থেকে তাদের কোচের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ পাওয়া গিয়েছে। এই ধরনের অভিযোগে ফিফা দ্রুত ব্যবস্থা নেয়।”

এ বারের ফুটবল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে জাম্বিয়া। অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ডে এ বারের বিশ্বকাপ হচ্ছে। জাম্বিয়ার মহিলা দল ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছে। নিউ জ়িল্যান্ডে থাকাকালীন ঘটনাটি ঘটেছিল বলে জানা গিয়েছে। সেখানকার পুলিশ তদন্ত করে এবং জানায় যে, এই নিয়ে কোনও পদক্ষেপ নেওয়ার নেই তাদের।

অভিযুক্ত মাওয়েপকে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়তে হয়। তাতে তিনি বলেন, “এই সব বানানো কথা। এই বিষয়ে আমি কিছু জানি না। কোচের পদ থেকে ইস্তফা দেওয়ারও কোনও প্রশ্ন উঠছে না। সত্যিটা সামনে আসুক। গুজব ছড়ানো হচ্ছে।”

ফিফা এবং পুলিশ তদন্ত করলেও জাম্বিয়ার ফুটবল ফেডারেশন এখনও এই বিষয় নিয়ে কিছুই জানে না। তাদের কাছে কোনও অভিযোগও জানানো হয়নি বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA Womens World Cup Zambia fifa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE