Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Manchester United

Manchester United: সোলসারের পরিবর্তে জ়িদানকে আনার ভাবনা

রোনাল্ডোকে আবার ফিরিয়ে আনা হলেও রেড ডেভিলস যে এ বারও প্রিমিয়ার লিগ জিতবে না, সেটা এখনই মোটামুটি পরিষ্কার হয়ে গিয়েছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ০৬:২৭
Share: Save:

ওয়ে গুন্নার সোলসারের পরিবর্তে ওল্ড ট্র্যাফোর্ডে কি ম্যানেজারের আসনে দেখা যেতে পারে জ়িনেদিন জ়িদানকে? এমনই ভাবনা চলছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অন্দরমহলে। ব্রিটিশ প্রচারমাধ্যমেও সে রকম লেখা হচ্ছে।

প্রাক্তন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে ফরাসি কিংবদন্তির এখনও সুসম্পর্ক রয়েছে। তাই ম্যান ইউ কর্তারা মনে করছেন, সান্তিয়াগো বের্নাবাউয়ের মতো ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবেও সুদিন ফেরাতে পারে তাঁদের যুগলবন্দি। পর্তুগিজ মহাতারকাও নাকি সোলসারের বিদায় চান। যদিও শোনা যাচ্ছে, জ়িদান ইংল্যান্ডে ক্লাব কোচিংয়ে আসার ব্যাপারে এখনও সিদ্ধান্তহীনতায় ভুগছেন।

রোনাল্ডোকে আবার ফিরিয়ে আনা হলেও রেড ডেভিলস যে এ বারও প্রিমিয়ার লিগ জিতবে না, সেটা এখনই মোটামুটি পরিষ্কার হয়ে গিয়েছে। পয়েন্ট টেবলে পল পোগবারা রয়েছেন ছ’নম্বরে। তা-ও শীর্ষে থাকা চেলসির থেকে ন’পয়েন্ট পিছনে। সোলসার প্রবল চাপে পড়েছেন লিভারপুলের কাছে ০-৫ হেরে। পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটিও তাদের ২-০ হারিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যমের ধারণা, ম্যান ইউয়ে কোচ বদল এখন সুদুই সময়ের অপেক্ষা। যে কোনও মহূর্তে নতুন কেউ দায়িত্ব নেবেন। রোনাল্ডোর পছন্দের কোচ জ়িদান এখন কোনও ক্লাবে কোচিং করাচ্ছেন না। প্রসঙ্গত, দু’দফায় জ়িদানের তত্ত্বাবধানে রিয়াল মাদ্রিদ তিন বার চ্যাম্পিয়ন্স লিগ ও দু’বার লা লিগা জয়ের অনন্য নজির গড়েছিল।

ফরাসি কিংবদন্তি নাকি বুঝতে পারছেন না, ম্যান ইউয়ের দায়িত্ব নেওয়াটা ঠিক হবে কি না। ফরাসি প্রচারমাধ্যমের খবর, অদূর ভবিষ্যতে জ়িদান সম্ভবত মৌরিসিয়ো পোচেত্তিনোর জায়গায় প্যারিস সাঁ জারমাঁর কোচ হবেন। যদিও ম্যান ইউ কর্তাদের বিশ্বাস, রোনাল্ডো ও রাফায়েল ভারানের সঙ্গে দারুণ বোঝাপড়া থাকায় জ়িদান শেষপর্যন্ত ইংল্যান্ডে কোচিং করাতে রাজি হয়ে যাবেন। অন্তর্বর্তীকালীন ম্যানেজার থেকে স্থায়ী হওয়া সোলসার তিন বছরে ওল্ড ট্র্যাফোর্ডে একটাও ট্রফি আনতে পারেননি। তাই তাঁর বিদায়ের সম্ভাবনা নিয়ে জল্পনা তীব্র হচ্ছে।

এতদিন শোনা যাচ্ছিল, ম্যান ইউয়ে কোচ হতে পারেন জ়িদান, আন্তোনিয়ো কন্তে, এরিক তেন হা এবং ব্রেন্ডন রজার্সের মধ্যে একজন। কিন্তু গত মরসুমে ইন্টার মিলানকে সেরি আ চ্যাম্পিয়ন করে আসা কন্তে ইতিমধ্যে টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব নিয়েছেন। তেন হা নাকি ওল্ড ট্র্যাফোর্ডে আসতে আগ্রহী নন। বাকি থাকছেন লেস্টার সিটির সফল ম্যানেজার রজার্স ও জ়িদান। সম্ভাব্য নতুন গুরুর ভূমিকায় এই দু’জনের নাম নিয়েই এখন সবচেয়ে বেশি চর্চা হচ্ছে।

এ দিকে, চোটের কারণে মাঠের বাইরে চলে যাওয়া ফরাসি তারকা পল পোগবারও নতুন বছরে ম্যান ইউ ছাড়ার সম্ভাবনা তীব্র হচ্ছে। রবিবার স্পেনের একটি সংবাদপত্র জানিয়েছে, জানুয়ারি মাসে আন্তর্জাতিক দলবদল শুরু হলে ফরাসি মিডফিল্ডারকে বের্নাবাউয়ে নিয়ে আসার প্রক্রিয়া শুরু করে দেবেন রিয়াল মাদ্রিদ কর্তারা। সাম্প্রতিক সময়ে সোলসারের সঙ্গেও দূরত্ব তৈরি হয়েছে পোগবার। তা ছাড়া লিভারপুলের বিরুদ্ধে হারের পরে পল স্কোলসের মতো প্রাক্তন ম্যান ইউ তারকা পোগবাকে আর প্রথম একাদশে না রাখার পরামর্শ দিয়েছিলেন। তাতে বেজায় চটেছেন ফরাসি তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE