Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket Australia

মাইকেল ক্লার্কের অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের স্পিনার এখন ছুতোর মিস্ত্রি

ছ’বছর আগে পঞ্চমবারের জন্য ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। ওই দলেই ছিলেন এই স্পিনার।

জেভিয়ার ডোহার্তি।

জেভিয়ার ডোহার্তি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১০:৩৫
Share: Save:

ছ’বছর আগে পঞ্চমবারের জন্য ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। মাইকেল ক্লার্কের ওই দলেই ছিলেন স্পিনার জেভিয়ার ডোহার্তি। বিশ্বকাপের পরেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এখন তিনি কাজ করছেন ছুতোর মিস্ত্রি হিসেবে।

তবে অভাবে পড়ে নয়, ডোহার্তি এই কাজ বেছে নিয়েছেন ভালবেসেই। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর কী করবেন, সেই চিন্তায় রাতে ঘুম আসত না তাঁর। এরপর অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংস্থার সাহায্যে তিনি এই পেশার এসেছেন।

একটি ভিডিয়োয় ডোহার্তি বলেছেন, “এই কাজে আমি এখনও শিক্ষানবিশ। কিন্তু তিনটে ধাপ পার করে ফেলেছি। এখন নির্মাণকাজের জায়গায় বেশি সময় কাটাচ্ছি এবং দারুণ উপভোগ করছি ব্যাপারটা। নতুন জিনিস শিখতে পারছি, যেটা ক্রিকেটের থেকে সম্পূর্ণ আলাদা।”

ডোহার্তি আরও বললেন, “ক্রিকেট ছাড়ার পর বুঝতেই পারছিলাম না কী করব। প্রথম ১২ মাস সামনে যা পেয়েছি সেটাই করেছি। পাহাড়ে গিয়েছি, অফিসের কাজ, ক্রিকেটের কাজ সব করেছি। তারপর হঠাৎ করেই এই কাজে আসা। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংস্থাকে ধন্যবাদে। ক্রিকেট ছাড়ার পর অনেকেরই মানসিক অবস্থা ঠিক থাকে না। সেটার খেয়াল রাখে ওরা।”

মাত্র চারটি টেস্ট খেলেছেন ডোহার্তি। তবে একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টিতে যথাক্রমে ৫৫ এবং ৬০টি উইকেট রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia Professional life Carpenter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE