Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Michael Vaughan

T20 World Cup 2021: কোহলীরা নন, মাইকেল ভনের মতে টি২০ বিশ্বকাপ জয়ের দাবিদার ইংল্যান্ড, পাকিস্তান

প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দেয় ভারত, তার পরও নিজের দেশকেই চ্যাম্পিয়ন হিসেবে ধরছেন ভন।

মাইকেল ভন

মাইকেল ভন ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৪:৫৫
Share: Save:

ভারতীয় ক্রিকেট দল নিয়ে সুযোগ পেলেই বিদ্রুপ করতে ছাড়েন না মাইকেল ভন। টি২০ বিশ্বকাপে বিরাট কোহলীরা তাদের অভিযান শুরু করার আগেই ফের খোঁচা মারলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। ভারত কী করে এ বার টি২০ বিশ্বকাপ জেতার দাবিদার হতে পারে তা নিয়ে প্রশ্ন তুললেন ভন।

প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দেয় ভারত, তার পরও নিজের দেশকেই চ্যাম্পিয়ন হিসেবে ধরছেন ভন। ইংরেজদের প্রাক্তন অধিনায়ক মনে করেন, শেষ কয়েকটি টি২০-তে ভাল খেলতে পারেনি ভারত। ভন বলেন, “ভারতকে কী ভাবে বিশ্বকাপ জেতার দাবিদার বলে ধরা হচ্ছে তা আমি জানি না। শেষ কিছু টি২০ প্রতিযোগিতায় ভারত ভাল খেলেনি। ইংল্যান্ডই আমার মতে বিশ্বকাপ জয়ের দাবিদার।”

শুধু ভারত নয়, অস্ট্রেলিয়াকেও গুরুত্ব দিতে নারাজ ভন। তিনি বলেন, “এখন যা পরিস্থিতি তাতে আমি অস্ট্রেলিয়াকেও খুব একটা এগিয়ে রাখতে পারছি না। ওদের দল ভাল ছন্দে নেই। তবে অনেক হিসেব পাল্টে দিতে পারে গ্লেন ম্যাক্সওয়েল।”

ভনের মতে ইংল্যান্ড ছাড়াও টি২০ বিশ্বকাপ জেতার ক্ষেত্রে এগিয়ে রয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেন, “পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ যে কোনও দলের বিরুদ্ধে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। পাশাপাশি নিউজিল্যান্ড দলেও বেশ কিছু ম্যাচ জেতানো ক্রিকেটার রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE