Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India

WTC: বিশ্ব টেস্ট ফাইনালে কোহলীর ভারতকে এগিয়ে রাখলেন নিউজিল্যান্ডের প্রাক্তন ওপেনার

প্রাক্তন ওপেনার মার্ক রিচার্ডসন কিন্তু বিরাট কোহলীর ভারতকে ট্রফির দাবিদার বলে মনে করছেন।

টেস্ট ফাইনালের আগে দারুণ ছন্দে রয়েছে বিরাট কোহলীর ভারত।

টেস্ট ফাইনালের আগে দারুণ ছন্দে রয়েছে বিরাট কোহলীর ভারত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৭:৪৩
Share: Save:

আসন্ন বিশ্ব টেস্ট ফাইনালে নিউজিল্যান্ডকে এগিয়ে রাখছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞ। যদিও সেই দেশের প্রাক্তন ওপেনার মার্ক রিচার্ডসন কিন্তু বিরাট কোহলীর ভারতকে ট্রফির দাবিদার বলে মনে করছেন। তাঁর মতে আইসিসি তালিকার শীর্ষে থাকা ভারতের বিরুদ্ধে খেলা অনেকটা ‘বসের বিরুদ্ধে গলফ খেলার মতো ব্যাপার’।

দেশজ একটি চ্যানেলকে রিচার্ডসন বলেন, “ভারতের সাম্প্রতিক ফলাফল ওদের হয়ে কথা বলছে। তাছাড়া বিরাটের দলে একাধিক ম্যাচ জেতানো খেলোয়াড় আছে। সেই দিক থেকে কেন উইলিয়ামসনের দল অনেক পিছিয়ে রয়েছে। এই মুহূর্তে ভারতের বিরুদ্ধে টেস্ট খেলার অর্থ ‘বসের বিরুদ্ধে গলফ খেলার মতো’। তাই আমি তো নিউজিল্যান্ডের জয়ের আশা দেখছি না।”

তবে শুধু ভারত নয়। টেস্ট ক্রিকেটে সাফল্যের নিরিখে ভারতের পর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে এগিয়ে রাখলেন। কেন এই তিন দলের থেকে নিউজিল্যান্ড পিছিয়ে রয়েছে সেটাও জানিয়ে দিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। রিচার্ডসন বলেন, “এই তিন দলের বিরুদ্ধে অনেক টেস্ট খেলেছি। বেশিরভাগ সময় আমাদের হারতে হয়েছে। কারণ আমাদের সেই নিউজিল্যান্ড দলে একাধিক তারকা থাকলেও আমরা দল হিসেবে মেলে ধরতে পারিনি। বর্তমান দলের মধ্যেও সেই রোগ বারবার ধরা পড়ছে। তাই আসন্ন ফাইনালে আমার বাজি ভারত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE