Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

Patrick Patterson: অতীত ভুলে অনাহারে রয়েছেন প্রাক্তন ক্যারিবিয়ান বোলার, সাহায্যের আর্জি জানালেন অশ্বিন

ছন্দে থাকলেও ১৯৯৩ সালে হঠাৎ বাইশ গজের যুদ্ধ থেকে সরে গিয়েছিলেন এই জামাইকান।

প্যাট্রিক প্যাটারসনকে সাহায্য করার জন্য এগিয়ে এলেন অশ্বিন।

প্যাট্রিক প্যাটারসনকে সাহায্য করার জন্য এগিয়ে এলেন অশ্বিন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ২৩:৩০
Share: Save:

অতীত জীবনের সব কিছু ভুলে গিয়েছেন প্যাট্রিক প্যাটারসন। ওয়েস্ট ইন্ডিজ়ের এই প্রাক্তন জোরে বোলারের আর্থিক অবস্থাও বেশ খারাপ। দুবেলা দুমুঠো খাবারের জন্য ন্যুনতম টাকাও তাঁর কাছে নেই। তাই তাঁকে সাহায্য করার জন্য আর্জি জানালেন রবিচন্দ্রন অশ্বিন

ছন্দে থাকলেও ১৯৯৩ সালে হঠাৎ বাইশ গজের যুদ্ধ থেকে সরে গিয়েছিলেন এই জামাইকান। এরপর মানসিক অবসাদে চলে যাওয়ার পর একটা সময় কার্যত হারিয়ে যাচ্ছিলেন এক সময় ব্যাটসম্যানদের ত্রাস। তবে কয়েক বছর আগে ভারতের এক ক্রীড়া সাংবাদিক প্যাটারসনকে খুঁজে বের করেন।

তবে একটি স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে তাঁকে বাঁচিয়ে রাখার চেষ্টা চলছে। কিন্তু সেটা প্যাটারসনের চিকিৎসা ও খাওয়া দাওয়ার জন্য যথেষ্ট নয়। তাই এগিয়ে এলেন অশ্বিন। তিনি টুইটারে লিখেছেন, ‘কিংবদন্তি প্যাট্রিক প্যাটারসনের আর্থিক অবস্থা ভাল নয়। ওঁকে সাহায্য করুন। ভারতীয় মুদ্রায় তাঁকে সাহায্য করার কোনও রাস্তা নেই। যদি কোনও সহৃদয় ব্যক্তি সাহায্য করতে পারেন, তাহলে খুব ভাল হয়।’

এক সময়ের ব্যাটসম্যানদের ত্রাস প্যাট্রিক প্যাটারসন অনাহারে ভুগছেন। ফাইল চিত্র।

এক সময়ের ব্যাটসম্যানদের ত্রাস প্যাট্রিক প্যাটারসন অনাহারে ভুগছেন। ফাইল চিত্র।

২৮টি টেস্ট ম্যাচে ৯৩টি উইকেট নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের ডানহাতি জোরে বোলার। ৫৯টি একদিনের ম্যাচে তাঁর ৯০টি উইকেট রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে প্যাটারসন নিয়েছেন ৪৯৭ উইকেট। যদিও ক্রিকেট থেকে আচমকা সরে যাওয়ার পর প্রায় ২৪ বছর তিনি কোথায় ছিলেন, তাঁর সঙ্গে কী ঘটেছিল সেটা আজও গোটা দুনিয়ার কাছে অজানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE