Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
India vs Australia 4th Test

কুলদীপদের দাপটে কূল হারাচ্ছে অজিরা, সিরিজের তৃতীয় সেঞ্চুরি স্মিথের

দিনের দ্বিতীয় এবং নিজের প্রথম ওভারে ম্যাট রেনশ-কে আউট করে শুরুতেই অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপকে ধাক্কা দিতে পেরেছিলেন উমেশ যাদব। কিন্তু অধিনায়ক এসে সেই ধাক্কা সামলে পাল্টা চাপে ফেলে দিয়েছে ভারতীয় বোলারদের। ইতিমধ্যেই তাঁর টেস্ট কেরিয়ারের ২০তম হাফ সেঞ্চুরি পূর্ণ করে ফেলছেন স্মিথ।

কুলদীপের কামাল। ছবি- এএফপি

কুলদীপের কামাল। ছবি- এএফপি

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৭ ১১:২৮
Share: Save:

অস্ট্রেলিয়া- ৩০০/১০

Advertisement

অজি অধিনায়কের ব্যাটই পথ দেখাচ্ছে অস্ট্রেলিয়াকে। তাঁর দুর্দান্ত শতরানে টিম ২০০-র গণ্ডিতে ঢুকে পড়েছে। একদিকে শক্ত হাতে স্মিথ ধরে রাখলেও অন্য দিকে পাড় ভাঙছে কুলদীপ যাদবের বোলিং দাপটে। অভিষেক টেস্টেই ইতিমধ্যে ৩ উইকেট শিকার করে নিয়েছেন কুলদীপ।

বাইশ গজের এক প্রান্তে দাঁড়িয়ে অজি অধিনায়ক স্টিভেন স্মিথ (৯৩)। অন্য দিকে একের পর এক উইকেট পড়ছে দুই যাদবের বোলিং দাপটে। অভিষেক টেস্টেই কামাল করলেন কূলদীপ যাদব। ডেভিড ওয়ার্নার (৫৬) এবং পিটার হ্যান্ডসকম্ব (৮) কে প্যাভিলিয়নে ফেরান এই চায়নাম্যান বোলার। উমেশ যাদবও দুটি উইকেট পেয়েছেন।

লাঞ্চ পর্যন্ত অস্ট্রেলিয়ার স্কোর ১৩১/১। স্টিভেন স্মিথের পাশাপাশি হাফ সেঞ্চুরি করে ফেলেন ডেভিড ওয়ার্নারও।

Advertisement

ধর্মশালা টেস্টে ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ। ছবি- এএফপি

দিনের দ্বিতীয় এবং নিজের প্রথম ওভারে ম্যাট রেনশ-কে আউট করে শুরুতেই অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপকে ধাক্কা দিতে পেরেছিলেন উমেশ যাদব। কিন্তু অধিনায়ক এসে সেই ধাক্কা সামলে পাল্টা চাপে ফেলে দিয়েছে ভারতীয় বোলারদের। ইতিমধ্যেই তাঁর টেস্ট কেরিয়ারের ২০তম হাফ সেঞ্চুরি পূর্ণ করে ফেলছেন স্মিথ। দুর্দান্ত খেলছেন ডেভিড ওয়ার্নারও। আর এই দু’জনে মিলে দলকে ১০০-র গণ্ডি পার করে দিয়েছেন ইতিমধ্যেই।

আরও পড়ুন- ছিটকে গেলেন আহত কোহালি, ধর্মশালায় নেতৃত্বে রাহানে

টিমে বিরাট কোহালি নেই। অস্থায়ী অধিনায়ক হিসাবে আজিঙ্ক রাহানে চেয়েছিলেন, প্রথমে টস জিতে ব্যাট করবেন। প্রথম দু-তিন দিনের জন্য ধর্মশালার এই পিচ ব্যাটিংয়ের জন্য আদর্শ বলে দাবি করেছেন অনেক বিশেষজ্ঞই। সেই ইচ্ছাও পূরণ হল না ভারতের। টসে জিতে অস্ট্রেলিয়া ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। এই টেস্ট শুরু প্রথম থেকেই কোনও অঙ্ক মিলছে না রাহানেদের। সেটাই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে তাঁদের। আহত কোহালির জায়গায় দলে এসেছেন চায়নাম্যান বোলার কুলদীপ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.