Advertisement
১৯ এপ্রিল ২০২৪
french open

French Open 2021: নাদাল বনাম জোকোভিচ ম্যাচে কার জন্য শিথিল হল রাত কার্ফু?

রাত ১১টার পর কার্ফু জারি হয় ফ্রান্সে। করোনার জন্যই এমন নিয়ম।

নোভাক জোকোভিচ বনাম রাফায়েল নাদাল।

নোভাক জোকোভিচ বনাম রাফায়েল নাদাল। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১৭:৪৮
Share: Save:

রাফায়েল নাদাল বনাম নোভাক জোকোভিচের ম্যাচ দেখার জন্য ১১টার পরেও মাঠে থাকার অনুমতি পেয়েছিলেন দর্শকরা। কার নির্দেশে শিথিল হল রাত কার্ফু? নেপথ্যে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন। দুই সেরা টেনিস খেলোয়াড়ের ম্যাচ দেখতে উপস্থিত দর্শকরাও রাষ্ট্রপতির সিদ্ধান্তকে সাধুবাদ জানালেন।

রাত ১১টার পর কার্ফু জারি হয় ফ্রান্সে। করোনার জন্যই এমন নিয়ম। এর আগে জোকোভিচ এবং মাতেও বেরেত্তিনির কোয়ার্টার ফাইনাল ম্যাচের সময় মাঠ থেকে বার করে দেওয়া হয়েছিল দর্শকদের। বহু দর্শক আপত্তিও জানিয়েছিলেন সেই ঘটনার। শুক্রবার যদিও তেমন কিছু হয়নি। তৃতীয় সেট শেষে ঘোষণা করা হয় যে কার্ফুর নিয়ম শিথিল করে ম্যাচ শেষ হওয়া অবধি মাঠে থাকার অনুমতি দেওয়া হল দর্শকদের। যাঁরা উঠে গিয়েছিলেন, তাঁরাও ফিরে আসতে শুরু করেন। চিৎকার করে গান গাইতে শুরু করেন প্রেসিডেন্টের উদ্দেশে।

ম্যাচ শেষে জোকোভিচ বলেন, “আমি খুশি যে ১১টার পর কার্ফু জারি করা হয়নি। আমি শুনতে পেলাম মাঠে থাকার অনুমতি দেওয়া হল। এমন একটা ম্যাচ যা সারা জীবন মনে থাকবে।” নাদাল বলেন, “আমি কখনও কখনও ক্লান্ত হয়ে পড়ছিলাম। দর্শকদের চিৎকার আমাকে ম্যাচে ফিরিয়ে নিয়ে আসছিল। দারুণ সমর্থন। ধন্যবাদ সকলকে।”

৪ সেটের শেষে সুরকি কোর্টের সম্রাটকে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে উঠলেন জোকোভিচ। ২০১৬ সালের পর তাঁর সামনে ফের সুযোগ ফরাসি ওপেন জেতার। সামনে গ্রিসের ২২ বছরের স্টেফানোস চিচিপাস। প্রথম বার কোনও গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে চিচিপাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic rafael nadal french open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE