Advertisement
০৫ মে ২০২৪
french open

ঘাড়ে চাপতে না পারলে নোভাককে হারানো কঠিন, বললেন নাদাল

ফরাসি ওপেনের একচ্ছত্র অধিপতি রাফায়েল নাদালকে এই নিয়ে তিন বার প্রতিযোগিতায় হারের স্বাদ পেতে হল।

ম্যাচের পর নাদাল।

ম্যাচের পর নাদাল। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১০:৩০
Share: Save:

২০০৯, ২০১৫-র পর ২০২১। ফরাসি ওপেনের একচ্ছত্র অধিপতি রাফায়েল নাদালকে এই নিয়ে তিন বার প্রতিযোগিতায় হারের স্বাদ পেতে হল। এই প্রথম সেমিফাইনালে হেরে গেলেন তিনি। বিপক্ষে থাকা নোভাক জোকোভিচের বিরুদ্ধে শুরুতে শাসন করেও ধরে রাখতে পারলেন না। এই প্রথমবার ফরাসি ওপেনে প্রথম সেট জিতেও তিনি ম্যাচ হারলেন।

ম্যাচের পর স্পেনীয় খেলোয়াড় জানালেন, পরিস্থিতি ভাল কাজে লাগাতে পারাতেই জিতেছেন জোকোভিচ। নাদালের কথায়, “পরের দিকে কোর্ট কিছুটা ধীরগতির হয়ে গিয়েছিল। তাপমাত্রাও বেশি ছিল আজ। তা ছাড়া রাতের দিকে বলের গতিপথ ঠিকমতো বোঝা যায় না। বাউন্স এবং টপ স্পিনও একটু কম হয়। এই পরিস্থিতি নোভাকের জন্য উপযুক্ত। তবে আমি কোনও অজুহাত দিতে চাই না। এটাই টেনিস। যে পরিস্থিতির সঙ্গে বেশি মানিয়ে নেবে সেই জিতবে। যোগ্য খেলোয়াড় হিসেবেই আজ জিতেছে নোভাক।”

নাদাল মনে করছেন, দিনটাই তাঁর ছিল না। বলেছেন, “কখনও আমি জিতব, কখনও হারব। আজ নিজের সেরা দেওয়ারই চেষ্টা করেছি। তবে সেটা হয়তো যথেষ্ট ছিল না। চেষ্টা করা সত্ত্বেও আমার শট ঠিকঠাক হচ্ছিল না। নোভাকের মতো যারা এগিয়ে এসে বল মারতে ভালবাসে, তাদের বিরুদ্ধে যদি চেপে না বসা যায় তাহলে হারতেই হবে। আমার নিজেরও অনেক ভুল হয়েছে। কিন্তু যে লড়াই হয়েছে তাতে আমি খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE