Advertisement
২৭ এপ্রিল ২০২৪
French Open 2021

French Open 2021: সুরকির কোর্টে শুক্রবার উল্টো দিকে নাদাল, কী বলছেন জোকোভিচ

ফরাসি ওপেনে এখনও অবধি ৮ বার মুখোমুখি হয়েছেন তাঁরা। যার মধ্যে ৭ বার জিতেছেন নাদাল।

ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১২:৩২
Share: Save:

নোভাক জোকোভিচ বনাম রাফায়েল নাদাল। ফরাসি ওপেনের সেমিফাইনালেই মহাযুদ্ধ। মাতেয়ো বেরেত্তিনিকে হারিয়ে সেমিফাইনালে উঠে জোকোভিচ নিজেকেই যেন স্মরণ করিয়ে দিলেন লাল সুরকির কোর্টে নাদালের বিরুদ্ধে লড়াই একে বারেই আলাদা।

১৩ বার ফরাসি ওপেন জিতেছেন নাদাল। বরাবরই এই প্রতিযোগিতায় এক ধাপ এগিয়ে থাকেন এই স্প্যানিশ টেনিস তারকা। ২০১৬ সালে এক বার ফরাসি ওপেন জেতেন জোকোভিচ। তিনি বলেন, “অন্য ম্যাচের থেকে এই ম্যাচ আলাদা। সুরকির কোর্টে নাদালের বিরুদ্ধে খেলাই সব চেয়ে কঠিন। প্রচুর সাফল্য রয়েছে ওর এই কোর্টে। গ্র্যান্ড স্ল্যাম জয়ের শেষ লগ্নে এসে এই লড়াই আরও কঠিন। একে অপরের বিরুদ্ধে যখনই খেলতে নেমেছি বাড়তি উত্তেজনা কাজ করেছে। সেই জন্যই আমাদের লড়াই অন্য মাত্রা পায়। আমি আপ্লুত ওর বিরুদ্ধে এত বার খেলতে পেরে।”

এখনও অবধি ৫৭ বার নাদালের মুখোমুখি হয়েছেন জোকোভিচ। ২৯-২৮ ফলে এগিয়ে আছেন সার্বিয়ার টেনিস তারকা। তবে ফরাসি ওপেনে এখনও অবধি ৮ বার মুখোমুখি হয়েছেন তাঁরা। যার মধ্যে ৭ বার জিতেছেন নাদাল। এ বারের ফরাসি ওপেনের এক নম্বর বাছাই জোকোভিচ যদিও তাতে চিন্তিত নন। তিনি বলেন, “শেষ কিছু সপ্তাহ ধরে সুরকির কোর্টে যে ভাবে খেলছি তাতে আমি খুশি। নাদালের বিরুদ্ধে ম্যাচের আগে যা আমাকে আত্মবিশ্বাস যোগাচ্ছে। দারুণ লড়াই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE