Advertisement
২৭ এপ্রিল ২০২৪
french open

French Open 2022: টানা ৩৩টি ম্যাচ জয়, ফরাসি ওপেনের সেমিফাইনালে বিশ্বের এক নম্বর শিয়নটেক

ফরাসি ওপেনে মেয়েদের সেমিফাইনালে শিয়নটেক। বিশ্বের এক নম্বর খেলবেন কাসাতকিনা। অন্য সেমিফাইনালে খেলবেন মার্টিনা ত্রেভিসান এবং কোকো গফ।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ২১:২২
Share: Save:

ফরাসি ওপেনের সেমিফাইনালে ইগা শিয়নটেক। বিশ্বের এক নম্বর টেনিস তারকা স্ট্রেট সেটে হারিয়ে দিলেন আমেরিকার জেসিকা পেগুলাকে। সিয়াটেকের পক্ষে ম্যাচের ফল ৬-৩, ৬-২। টানা ৩৩টি ম্যাচ জিতলেন ২০ বছরের এই টেনিস তারকা।

প্রথম সেটে ১-২ ব্যবধানে পিছিয়ে পড়েছিলেন সিয়াটেক। সেখান থেকে ম্যাচ নিজের দিকে ঘুরিয়ে নেন তিনি। দ্বিতীয় সেটে পেগুলার বিরুদ্ধে বড় ব্যবধানে এগিয়ে যান শিয়নটেক। মাদ্রিদ ওপেনে ফাইনালে উঠে হেরেছিলেন পেগুলা। তাঁর বিরুদ্ধে এক বার বড় ব্যবধানে এগিয়ে যাওয়ার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি শিয়নটেককে।

অন্য কোয়ার্টার ফাইনালে ভেরোনিকা কুদারমতোভা হেরে গিয়েছেন দারিয়া কাসাতকিনা। প্রথম সেটে কাসাতকিনা জেতেন ৬-৪ ব্যবধানে। পরের সেট গড়ায় টাইব্রেকারে। ৭-৬ সেট জিতে নেন কাসাতকিনা। তাঁর বিরুদ্ধেই সেমিফাইনালে খেলতে নামবেন শিয়নটেক।

সেরিনা উইলিয়ামস এর আগে টানা ৩৪টি ম্যাচ জিতেছিলেন। সেমিফাইনালে জিতে সেই রেকর্ড ছুঁতে পারেন শিয়নটেক।

অন্য সেমিফাইনালে মুখোমুখি হবেন মার্টিনা ত্রেভিসান এবং কোকো গফ। বৃহস্পতিবার এই সেমিফাইনাল খেলতে নামবেন তাঁরা। শিয়নটেক বনাম কাসাতকিনাও খেলবেন বৃহস্পতিবার। মেয়েদের সিঙ্গলসের ফাইনাল শনিবার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

french open Iga Swiatek semi final
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE