Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

সৌরভের প্রেসক্রিপশন, কী কী করতে পারবেন না মহারাজ

সব্যসাচী বাগচী
কলকাতা ৩১ জানুয়ারি ২০২১ ১৮:০৩
 আপাতত বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে সৌরভকে। ছবি টুইটার

আপাতত বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে সৌরভকে। ছবি টুইটার

পুরোপুরি সুস্থ হয়ে রবিবার সকালে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে আগামী একমাস জিম করতে পারবেন না। এমনকী খাওয়া দাওয়ার ক্ষেত্রেও থাকছে একাধিক নিয়ন্ত্রণ। সাফ জানিয়ে দিলেন তাঁর অন্যতম চিকিৎসক সপ্তর্ষি বসু। বাইপাস সংলগ্ন হাসপাতাল থেকে মহারাজের সঙ্গেই তাঁর বাড়িতে এসেছিলেন সপ্তর্ষি বসু। ঘণ্টা খানেক বোর্ড প্রধানের সঙ্গে সময়ও কাটান। আগামী দুই সপ্তাহ বিশ্রাম এবং পরিমিত খাওয়া দাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। চলতি বছরের শুরু থেকেই সৌরভের অসুস্থতা নিয়ে চিন্তায় ছিল গঙ্গোপাধ্যায় পরিবার। তবে পরিবারের কর্তা সুস্থ হয়ে বাড়ি ফেরায় অবশেষে স্বস্তি ফিরেছে। সেটা স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়কে দেখলেই তা পরিষ্কার।

ডাক্তার সপ্তর্ষি বসু বললেন, “সৌরভ এখন সম্পূর্ণ সুস্থ। তবে আগামী একমাস জিম করতে পারবেন না। চর্বি এবং স্নেহজাতীয় খাবার খেতে বারণ করা হয়েছে। এই পরিস্থিতিতে ওঁর জন্য তরল জাতীয় খাবারই সঠিক। সেই পরামর্শ দেওয়া হয়েছে। তাছাড়া অন্তত দুই সপ্তাহের বিশ্রামেও থাকতে হবে। তবে সকাল-বিকেল বাড়ির বাগানে হাঁটাচলা করতে পারবেন।” এরপরেই তিনি যোগ করেছেন, “দাদা অত্যন্ত স্বাস্থ্য সচেতন। তাই এত বড় ঝক্কির পরেও পুরো ফিট। কারণ ওঁর হৃদযন্ত্রের অবস্থা খুব ভাল। তাই আশা করি খুব দ্রুত স্বাভাবিক জীবন যাপনে ফিরতে পারবেন। এই দুই সপ্তাহের মধ্যে উনি বোর্ডের কাজকর্মও করতে পারবেন। যদিও নিয়মমাফিক একমাস পরে ওঁর ফের একবার পরীক্ষা হবে।”

তিনি শুধু কাজ পাগল নন, সিংহহৃদয়ও বটে। তাই তো নিজের বুকে তিন নম্বর স্টেন্ট বসানো নিজের চোখে কম্পিউটারের পর্দায় দেখেছেন বিসিসিআই প্রধান। কঠিন পরিস্থিতির মধ্যেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছে ভারতীয় দল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর চলতি বছরের প্রথম ‘মন কি বাত’ অনুষ্ঠানে সেই ঐতিহাসিক জয়ের জন্য অজিঙ্ক রাহানের দলের প্রশংসা করেছেন। মোদীর টুইটের জবাব দিয়েছেন সৌরভ। শুভানুধ্যায়ীদের ফোন ধরছেন। দিচ্ছেন মেসেজের উত্তর। রবিবারই বোর্ডের একটি ভার্চুয়াল আলোচনায় তাঁর অংশ নেওয়ার কথা। সবকিছু বেশ কাছ থেকেই দেখছেন ডোনা। সঙ্গে কন্যা সানা তো আছেনই। তাই ডোনা গঙ্গোপাধ্যায় বলছেন, “দাদাকে নিয়ে চিন্তা করবেন না। দাদা পুরো ফিট।”

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement