Advertisement
০৮ মে ২০২৪
Gabriel Jesus

জেসুসের গোলে শীর্ষেই থাকল ম্যাঞ্চেস্টার সিটি, হার রিয়ালের

পেপের ছকে নিজেদের দখলে বল রেখে বারবার আক্রমণে উঠলেও বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয়।

সফল: শেফিল্ডের বিরুদ্ধে গোল করে উচ্ছ্বসিত জেসুস। টুইটার

সফল: শেফিল্ডের বিরুদ্ধে গোল করে উচ্ছ্বসিত জেসুস। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ০৬:৪৪
Share: Save:

ইপিএল

ম্যাঞ্চেস্টার সিটি ১ শেফিল্ড ইউনাইটেড ০

ইংলিশ প্রিমিয়ার লিগ খেলা হয় ২০ দলের মধ্যে। এই মুহূর্তে পয়েন্ট টেবলে কুড়ি নম্বর ক্লাব শেফিল্ড ইউনাইটেড। তবু তারা চমকে দিয়েছিল বুধবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ২-১ হারিয়ে। ফুটবল মহলে আগ্রহ ছিল, শনিবার আর এক ম্যাঞ্চেস্টারের বিরুদ্ধে তারা কী করে দেখার জন্য। এতিহাদে অবশ্য অঘটন কিছু ঘটেনি। পেপ গুয়ার্দিওলার ম্যান সিটি তাদের হারিয়ে দিল ১-০ গোলে। সঙ্গে রাহিম স্টার্লিংরা সব টুর্নামেন্ট মিলে জিতে নিল ১২ নম্বর ম্যাচ!

দুরন্ত মেজাজে খেলে ওয়েস্ট ব্রমকে আগের ম্যাচেই ম্যান সিটি ৫-০ গোলে হারিয়েছিল। শনিবার এতিহাদেও একইরকম দাপট দেখালেন গুয়ার্দিওলার ফুটবলারেরা। ৯ মিনিটেই ১-০ করে দেন গ্যাব্রিয়েল জেসুস। ফেরান তোরেস গোলের বল কার্যত তাঁকে সাজিয়ে দিয়েছিলেন। ব্রাজিলীয় তারকা খুব কাছ থেকে শট নিয়ে ১-০ করেন। জেসুস শেষ ১০ ম্যাচে এই প্রথম গোল পেলেন। তিনি অবশ্য কোভিডে সংক্রমিত হয়ে মাঝখানে দল থেকে ছিটকে যান।

পেপের ছকে নিজেদের দখলে বল রেখে বারবার আক্রমণে উঠলেও বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয়। অবশ্য রক্ষণে জঙ্গল তৈরি করে ম্যান সিটিকে আটকে দেওয়ার কৌশল নেয়নি শেফিল্ড। উল্টে তারা প্রতিআক্রমণে যাওয়ার চেষ্টা করেছে। ছবিটা বদলায়নি দ্বিতীয়ার্ধেও। ম্যান সিটি শেষপর্যন্ত দ্বিতীয়ার্ধেও আর গোল পায়নি। ইপিএলের পয়েন্ট টেবলে জেসুসরাই এখন শীর্ষে ২০ ম্যাচে ৪৪ পয়েন্ট তুলে। গুয়ার্দিওলার কোচিংয়ে ম্যান সিটি তৃতীয় বার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় কি না সেটাই দেখার।

রিয়ালের হার: দুঃসময় ফিরে এল রিয়াল মাদ্রিদে। রবিবার লা লিগায় তারা ১-২ হেরে গেল লেভান্তের কাছে। সান্তিয়াগো বের্নাবাউয়ে এ দিন এদার মিলিতাও ৯ মিনিটে লালকার্ড দেখেন। তাই কার্যত প্রায় পুরো ম্যাচই রিয়ালকে দশ জনে খেলতে হয়। তবু ১৩ মিনিটে মার্কো আসেনসিয়োর গোলে রিয়াল ১-০ এগিয়ে যায়। লেভান্তের জোসে লুইস মোরালেস ১-১ করেন ৩২ মিনিটে। এবং জয়ের গোল ৭৮ মিনিটে করেন রজার মার্তি।

লা লিগা টেবলে শীর্ষে থাকা আতলেতিকো দে মাদ্রিদের (৪৭) থেকে এখনও ৭ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল। আতলেতিকো রবিবার খেলবে কাদিসের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL Manchester City F.C. Gabriel Jesus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE