Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Azharuddin

কেন আজহার ঘণ্টা বাজালেন ইডেনে? টুইট ক্ষুব্ধ গৌতম গম্ভীরের

আজহারের সঙ্গে ইডেনের সম্পর্ক আবার মধুর। ক্রিকেটজীবনে ইডেনে অনেক স্মরণীয় মুহূর্ত রয়েছে প্রাক্তন জাতীয় অধিনায়কের। ৯৯ টেস্ট ও ৩৩৪ ওয়ানডে খেলা হায়দরাবাদিকে ইডেনের বাদশাও বলা হয়।

ইডেনে ঘণ্টা বাজাচ্ছেন আজহার। ছবি টুইটারের সৌজন্যে।

ইডেনে ঘণ্টা বাজাচ্ছেন আজহার। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৮ ১৬:৫৮
Share: Save:

ভারতীয় ক্রিকেটে নয়া বিতর্ক। রবিবার ইডেনে সিরিজের প্রথম টি-টোয়েন্টির আগে মহম্মদ আজহারউদ্দিন ঘণ্টা বাজানোয় ক্ষুব্ধ গৌতম গম্ভীর। টুইটে তিনি একহাত নিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও সিএবিকে।

Advertisement

টুইটে ইডেনে আজহারের ঘণ্টা বাজানোর ছবি দিয়ে গম্ভীর লিখেছেন, "ভারত ইডেনে জিতলে কী হবে, দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছি যে বিসিসিআই, সিওএ এবং সিএবির পরাজয় ঘটেছে। মনে হচ্ছে, দুর্নীতি মেনে না নেওয়ার যে নীতি, তার রবিবার ছুটি ছিল। আমি জানি হায়দরাবাদ ক্রিকেট সংস্থার নির্বাচনে আজহারকে দাঁড়ানোর অনুমতি দেওয়া হয়েছে।কিন্তু, তার পরেও এটা স্তম্ভিত করে দিয়েছে। আশা করি ক্ষমতাসীনরা এই ঘণ্টার আওয়াজ শুনছেন।"

২০০০ সালে ম্যাচ-গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগে বিসিসিআই নির্বাসিত করেছিল আজহারকে। ১২ বছর পর অন্ধ্র প্রদেশ হাই কোর্ট সেই নির্বাসন তুলে নেয়। ২০১৭ সালের জানুয়ারিতে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার নির্বাচনে দাঁড়াতে দেওয়া হয়নি তাঁর নির্বাসন নিয়ে অস্পষ্টতা থাকার জন্য। চলতি বছরের শুরুতে বিসিসিআই অবশ্য তাঁকে নির্বাচনে লড়ার অনুমতি দেয়। বলা হয়, বিসিসিআই, আইসিসি বা অন্য কোনও অনুমোদিত সংস্থায় পদ পেতে তাঁর রাস্তায় কোনও বাধা নেই।

আরও পড়ুন: 'হার্দিকের সঙ্গে লড়াই নেই', ইডেনে অভিষেকেই নজর কেড়ে বললেন ক্রুনাল​

Advertisement

আরও পড়ুন: বিরাটের রেকর্ড ভেঙে দিলেন পাকিস্তানের বাবর​

আজহারের সঙ্গে ইডেনের সম্পর্ক আবার মধুর। ক্রিকেটজীবনে ইডেনে অনেক স্মরণীয় মুহূর্ত রয়েছে প্রাক্তন জাতীয় অধিনায়কের। ৯৯ টেস্ট ও ৩৩৪ ওয়ানডে খেলা হায়দরাবাদিকে ইডেনের বাদশাও বলা হয়। দীর্ঘদিন জাতীয় দলের অধিনায়ক ছিলেন তিনি। বর্তমান সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল আজহারের নেতৃত্বেই।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.