Advertisement
২৬ এপ্রিল ২০২৪
All England Championship

ভারতকে স্বপ্ন দেখাচ্ছেন গায়ত্রীরা

শুক্রবার গায়ত্রীরা শুরু থেকে ছিলেন বেশি ক্ষিপ্র। গোপীচন্দের কন্যা ছিলেন নেটের সামনে সাবলীল, পিছন থেকে তৃষা স্ম্যাশ ও ড্রপ ভলিতে চাপে ফেলে দেন প্রতিপক্ষকে।

Gayatri Gopichand and Treesa Jolly

ভারতীয় ক্রীড়াপ্রেমীদের স্বপ্ন দেখাচ্ছেন কিংবদন্তি পুল্লেলা গোপীচন্দের কন্যা গায়ত্রী গোপীচন্দ ও তৃষা জোলি। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ০৬:৩০
Share: Save:

প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন পি ভি সিন্ধু। সেই পথ ধরেই বিদায় নিয়েছেন বি সাই প্রণীত, কিদম্বি শ্রীকান্ত, লক্ষ্য সেনরাও। চলতি অল ইংল্যান্ড ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ভারতীয় ক্রীড়াপ্রেমীদের স্বপ্ন দেখাচ্ছেন কিংবদন্তি পুল্লেলা গোপীচন্দের কন্যা গায়ত্রী গোপীচন্দ ও তৃষা জোলি। মেয়েদের ডাবলসের শেষ চারে পৌঁছে গিয়েছে এই জুটি। শুক্রবার তাঁরা ২১-১৪, ১৮-২১, ২১-১২ ফলে হারিয়েছেন চিনের লি ইয়েন মেই এবং লিয়ু জুয়ান জুটিকে। ৬৪ মিনিটে ম্যাচ জিতে বিশ্ব ক্রমতালিকায় ১৭ নম্বরে থাকা এই ভারতীয় জুটি সেমিফাইনালের ছাড়পত্র নিশ্চিত করে ফেলে। প্রসঙ্গত গত বছরও সেমিফাইনালে উঠেছিলেন গায়ত্রীরা।

শুক্রবার গায়ত্রীরা শুরু থেকে ছিলেন বেশি ক্ষিপ্র। গোপীচন্দের কন্যা ছিলেন নেটের সামনে সাবলীল, পিছন থেকে তৃষা স্ম্যাশ ও ড্রপ ভলিতে চাপে ফেলে দেন প্রতিপক্ষকে। সাইডলাইন থেকে ভারতীয় দলের কোচ মাথিয়াস বো ক্রমাগত উৎসাহ দিতে থাকেন ভারতীয় জুটিকে।

প্রথম গেমের শুরুতে একটা সময় চিনের জুটি ৬-৬ করে চাপ তৈরি করেন। তবে গায়ত্রীরা ঠান্ডা মাথায় পরিস্থিতি সামাল দিয়ে দ্রুত এগিয়ে যান। ১১-৮ পয়েন্টে এগিয়ে যাওয়ার পরে গায়ত্রীদের আর পিছন ফিরে দেখতে হয়নি। দ্বিতীয় গেমে মনঃসংযোগ হঠাৎ করে নষ্ট হওয়ায় ম্যাচ খুইয়ে বসেন গায়ত্রীরা। তবে তৃতীয় গেমে তাঁরা দাঁড়াতে দেননি চিনের খেলোয়াড়দের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

All England Championship badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE