Advertisement
২৫ এপ্রিল ২০২৪
germany

ইউরোর আগে ৭-১ জিতে আত্মবিশ্বাসী জার্মানি, ৩ বছর পর গোল পেলেন মুলার

ফিফার ক্রমতালিকায় ১৩৮ নম্বরে থাকা লাতভিয়াকে নিজেদের অর্ধেই আটকে রেখেছিল জার্মানি।

ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১০:৫৭
Share: Save:

ইউরো কাপ শুরু হওয়ার আগে বেশ কিছুটা আত্মবিশ্বাস পেয়ে গেল জার্মানি। লাতভিয়ার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ৭-১ গোলে জিতলেন থমাস মুলাররা। ৩ বছর পর জার্মানির হয়ে গোল পেলেন মুলার।

ফিফার ক্রমতালিকায় ১৩৮ নম্বরে থাকা লাতভিয়াকে নিজেদের অর্ধেই আটকে রেখেছিল জার্মানি। ইউরো কাপে ফ্রান্সের বিরুদ্ধে নামার আগে এটাই ছিল জার্মানদের শেষ ওয়ার্ম আপ ম্যাচ। আন্তর্জাতিক মঞ্চ থেকে ২ বছরের জন্য নির্বাসিত ছিলেন মুলার। ফিরে এসে প্রথম বার স্কোরশিটে নাম তুললেন তিনি। সেই সঙ্গে গোল পেলেন টিমো ওয়ার্নার এবং ইকে গুন্ডোয়ানও। মুলার বলেন, “ফলাফল কী হয়েছে সেই নিয়ে ভাবছি না। আমরা যে ভাবে ফুটবলটা খেলতে চেয়েছি সেটা পেরেছি। এটাই সব চেয়ে বড় কথা।”

লাতভিয়ার বিরুদ্ধে জিতলেও ফ্রান্স যে আলাদা প্রতিপক্ষ তা ভালই জানেন মুলাররা। বিশ্বকাপজয়ী দলের বিরুদ্ধে লড়াই যে এত সহজ হবে না, মানছেন জার্মান ফুটবলার। তিনি বলেন, “এই জয় স্বস্তি দিচ্ছে, তবে ফ্রান্স অন্য প্রতিপক্ষ, সেই লড়াই যে কঠিন হবে তা জানি।” জার্মানির হয়ে ১০০তম ম্যাচ খেললেন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। জার্মানির প্রথম কোনও গোলরক্ষক এই কীর্তি গড়লেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football germany Thomas Muller Euro Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE