Advertisement
২৫ জুন ২০২৪
Hideki Matsuyama

খেলার ইতিহাসে অন্যতম সেরা মুহূর্ত: গলফ চ্যাম্পিয়ন মাতসুয়ামার ক্যাডির অভিবাদনে মজে বিশ্ব

অগাস্টা মাস্টার্স গলফে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন জাপানের মাতসুয়ামা। বিশ্ব গলফে আমেরিকান ও ইউরোপীয়দের একচ্ছত্র আধিপত্যে ভাগ বসিয়েছেন তিনি।

 কুর্নিশরত হিদেকি মাতসুয়ামার ক্যাডি শোতা হায়াফুজি।

কুর্নিশরত হিদেকি মাতসুয়ামার ক্যাডি শোতা হায়াফুজি।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ০১:৩৮
Share: Save:

অগাস্টা মাস্টার্স গলফে প্রথম এশিয় হিসেবে চ্যাম্পিয়ন হয়ে জাপানের হিদেকি মাতসুয়ামার ইতিহাস তৈরি যতটা তাৎপর্যের, তার থেকে কোনও অংশে কম আলোচনা হচ্ছে না তাঁর ক্যাডি শোতা হায়াফুজির অভিবাদন। বলা হচ্ছে, খেলাধুলোর ইতিহাসে এটা অন্যতম সেরা মুহূর্ত।

গলফের প্রথা অনুযায়ী কেউ কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলে তাঁর ক্যাডি ১৮তম গ্রিন বা ১৮তম হোল থেকে পতাকা সংগ্রহ করেন। এরপর সেই পতাকা আবার নির্দিষ্ট হোল বা গর্তে রেখে দিতে হয়। হায়াফুজি সেটাই করেন। কিন্তু সেটা করার সময় টুপি খুলে সামনে ঝুঁকে অগাস্টা মাস্টার্স গলফ কোর্সকে কুর্নিশ জানান। মাতসুয়ামার কীর্তি নিয়ে যতটা আলোচনা হচ্ছে, হায়াফুজির এই গোটা গলফ কোর্সকে কুর্নিশ জানানো নিয়ে ততটাই আলোচনা হচ্ছে। নেটমাধ্যম জুড়ে যতটা মাতসুয়ামা, ততটাই হায়াফুজি। ১৮তম হোলের সামনে তাঁর সবুজ টুপি খুলে সামনে ঝুঁকে অগাস্টা মাস্টার্স গলফ কোর্সকে অভিবাদন জানানোর ছবি এখন নেটমাধ্যমে ভাইরাল।

সোমবার অগাস্টা মাস্টার্স গলফে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন জাপানের মাতসুয়ামা। বিশ্ব গলফে আমেরিকান ও ইউরোপীয়দের একচ্ছত্র আধিপত্যে ভাগ বসিয়েছেন তিনি। আর এক গলফার আমেরিকার জ্যাক নিকলাসও স্বীকার করে নিয়েছেন সে কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

golf Hideki Matsuyama
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE