Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দু’বছর পর ভারতীয় টেস্ট দলে গম্ভীরের প্রত্যাবর্তন

প্রত্যাশাটা ছিলই। সকাল থেকেই তাঁর ভারতীয় দলে প্রত্যাবর্তন নিয়ে শুরু হয়েছিল জল্পনা। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় টেস্ট টিমে ফিরে

সংবাদ সংস্থা
২৭ সেপ্টেম্বর ২০১৬ ২২:৫৫
Save
Something isn't right! Please refresh.
গৌতম গম্ভীর।

গৌতম গম্ভীর।

Popup Close

প্রত্যাশাটা ছিলই। সকাল থেকেই তাঁর ভারতীয় দলে প্রত্যাবর্তন নিয়ে শুরু হয়েছিল জল্পনা। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় টেস্ট টিমে ফিরে এলেন গৌতম গম্ভীর। লোকেশ রাহুলের হ্যামস্ট্রিং চোটই নতুন করে জাতীয় দলে ফিরিয়ে আনল এই ওপেনারকে। দু’বছরের দীর্ঘ প্রতিক্ষা শেষ হল সৌরভের শহরে। মঙ্গলবারই গম্ভীর ও যুবরাজ সিংহকে ফিটনেস পরীক্ষার জন্য ডাকা হয়। তখনই বোঝা গিয়েছিল একজন ওপেনারের পরিবর্ত হিসেবে অনেকটাই এগিয়ে রয়েছেন গম্ভীর। ভারতীয় দল কলকাতায় পৌঁছতেই সুখবরটি এল। বুধবারই দলের সঙ্গে কলকাতা যোগ দেবেন তিনি।

প্রথম টেস্টে কানপুরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় ডান হ্যামস্ট্রিংয়ে চোট পান লোকেশ রাহুল। যার ফলে এই সিরিজ থেকেই ছিটকে যেতে হয়েছে তাঁকে। যদিও হাতে শিখর ধবনের মতো বিশ্বস্ত ওপেনার রয়েছেন। কিন্তু অফ ফর্মের শিখরের উপর পুরো ভরসা রাখতে যে নারাজ টিম ম্যানেজমেন্ট সেটাও পরিষ্কার হয়ে গেল। যদিও ইডেনে টেস্টে মুরলী বিজয়ের সঙ্গে ওপেন করতে কে নামবেন সেটা এখনও নিশ্চিত নয়। কিন্তু বিরাট কোহালির সঙ্গে গৌতম গম্ভীরের অম্ল-মধুর সম্পর্কের ফল কী হবে সেটা সময়ই বলবে। গম্ভীরকে অবশ্য আপাতত ডাকা হয়েছে নিউজিল্যান্ড সিরিজের বাকি দুটো টেস্টের জন্যই।

২০১৪র অগস্টে শেষ জাতীয় দলের জার্সি পরে টেস্টে খেলেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে। তার পরই বাদ পড়েন। এ বার ঘরোয়া ক্রিকেট দুরন্ত পারফর্মেন্সের জন্য প্রথমেই তাঁর দলে জায়গা পাওয়া উচিত ছিল। কিন্তু তেমনটা হয়নি। শেষ দলীপ ট্রফিতে তিন ম্যাচে গম্ভীর রান করেছেন ৩৫৬। এদিকে, দ্বিতীয় টেস্টেও ফিরতে পারছেন না পেসার ইশান্ত শর্মা। সদ্য চিকনগুনিয়া থেকে উঠেছেন। প্রথম টেস্টে বাইরে থাকার পর মনে করা হয়েছিল দ্বিতীয় টেস্টে ইডেনে তাঁকে পাওয়া যাবে। কিন্তু তেমনটা না হওয়ায় জয়ন্ত যাদবকে তাঁর পরিবর্ত হিসেবে ডাকা হয়েছে।

Advertisement

আরও খবর

লোকেশের চোটে জাতীয় দলের দরজা খুলবে গম্ভীরের সামনে?

এ বার পুজোয় বাংলার স্বাদ: আনন্দ উৎসবে



Something isn't right! Please refresh.

Advertisement