Advertisement
২৫ এপ্রিল ২০২৪
india vs england

অ্যাশেজ নয়, ভারতকে হারানোই এখন বড় চ্যালেঞ্জ ইংরেজদের কাছে

ঘরের মাঠে যথেষ্ট শক্তিশালী ভারত। তাদের হারাতে ভালই বেগ পেতে হবে জো রুটদের, এমনই মনে করছেন ইংরেজ স্পিনার।

ইংল্যান্ড বনাম ভারত।

ইংল্যান্ড বনাম ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২১ ১৭:৫৮
Share: Save:

অ্যাশেজের থেকেও ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজকেই বেশি গুরুত্ব দিচ্ছে ইংল্যান্ড। প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান সেটাই মনে করছেন। তাঁর মতে অ্যাশেজের মোহ কাটিয়ে ভারতকে হারানোর দিকে মন দেওয়া উচিত ইংল্যান্ডের।

ফেব্রুয়ারি থেকে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের সিরিজ শুরু। ঘরের মাঠে যথেষ্ট শক্তিশালী ভারত। তাদের হারাতে ভালই বেগ পেতে হবে জো রুটদের, এমনই মনে করছেন ইংরেজ স্পিনার। তিনি বলেন, “ইংল্যান্ড সব সময় বলে ‘অ্যাশেজ আসছে।’ কিন্তু অস্ট্রেলিয়া এখন সেরা দল নয়। একটা সময়ে ছিল। তবু আমরা সেটা নিয়েই পড়ে রয়েছি।” সোয়ান এমনও মনে করেন যে ভারতকে ভারতের মাটিতে হারানোটাই বেশি কঠিন এখন। তিনি বলেন, “আমাদের অ্যাশেজ থেকে এবার এগিয়ে যেতে হবে। ভারতকে ভারতের মাটিতে হারানো অনেক বেশি কঠিন। ২০১২-র পর ওদের দেশে জিততেই পারিনি আমরা। সেদিকে নজর দেওয়া উচিত দলের।”

ভারতকে এই সিরিজে হারাতে ইংল্যান্ডের স্পিনারদের অনেক বেশি দায়িত্ব নিতে হবে বলে মনে করেন সোয়ান। দলে কেভিন পিটারসনের মতো আক্রমণাত্মক ব্যাটসম্যানের প্রয়োজনীয়তা রয়েছে বলেও মনে করেন তিনি। অস্ট্রেলিয়াকে তাদের দেশে দাপটের সঙ্গে হারিয়ে আসার পর ভারতীয় দলকে ভয় পেয়েছে বিশ্বের বহু দেশ। চিন্তায় রয়েছে ইংল্যান্ডও, তেমনই বোঝা যাচ্ছে সোয়ানের কথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

test cricket india vs england Graeme Swann
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE