Advertisement
০১ মে ২০২৪
chess

মহিলা দাবা চ্যাম্পিয়নকে যৌন হেনস্থা গ্র্যান্ডমাস্টারের! তদন্তের মুখে দাবাড়ু

এক মহিলা দাবা চ্যাম্পিয়ন অভিযোগ করেছেন যে তাঁকে এক পুরুষ গ্র্যান্ডমাস্টার যৌন হেনস্থা করেছেন। সেই অভিযোগ করার পরে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Representative picture of Chess

মহিলা দাবা চ্যাম্পিয়নকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে গ্র্যান্ডমাস্টারের বিরুদ্ধে। শুরু হয়েছে তদন্ত। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ২২:২৭
Share: Save:

এক মহিলা গ্র্যান্ডমাস্টারকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে এক পুরুষ গ্র্যান্ডমাস্টারের বিরুদ্ধে। মহিলা দাবাড়ুর করা অভিযোগের পরে তদন্ত শুরু হয়েছে।

আমেরিকার মহিলা গ্র্যান্ডমাস্টার জেনিফার শাহাদে অভিযোগ করেছেন কোস্টা রিকার গ্র্যান্ডমাস্টার আলেজান্দ্রো রামিরেজ়ের বিরুদ্ধে। ৪২ বছরের জেনিফারের অভিযোগ, তাঁকে বেশ কয়েক বার যৌন হেনস্থা করেছেন ৩৪ বছরের রামিরেজ়। তিনি যাতে এই বিষয়ে বাইরে মুখ না খোলেন তার জন্য তাঁকে ভয়ও দেখিয়েছিলেন রামিরেজ়। কিন্তু শেষ পর্যন্ত মুখ খুলেছেন তিনি। আমেরিকার চেস সংস্থা এই ঘটনার তদন্ত শুরু করেছে।

টুইট করে নিজের অভিযোগের কথা জানিয়েছেন আমেরিকার মহিলাদের দাবা চ্যাম্পিয়ন জেনিফার। টুইটে তিনি লিখেছেন, ‘‘রামিরেজ়ের বিরুদ্ধে বেশ কয়েকটি তদন্ত চলছে। তার মধ্যে নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগও রয়েছে। রামিরেজ়ের হাতে আমাকেও বেশ কয়েক বার যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল। আমি জানি, আরও অনেক মহিলাকে যৌন হেনস্থা করেছে রামিরেজ়। শাস্তি ওকে পেতেই হবে।’’

তাঁর কাছে উপযুক্ত প্রমাণ আসার পরেই তিনি অভিযোগ করেছেন বলে জানিয়েছেন জেনিফার। মহিলা গ্র্যান্ডমাস্টারের কথায়, ‘‘আমি আগেই অভিযোগ করতে পারতাম। কিন্তু আমার হাতে উপযুক্ত প্রমাণ ছিল না। আমি সব প্রমাণ জোগাড় করেছি। নাবালিকাদের দাবা শেখানোর বাহানায় তাদেরও যৌন হেনস্থা করেছে রামিরেজ়। সব প্রমাণ আমি জমা দিয়েছি।’’

তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন রামিরেজ়। তাঁর পাল্টা অভিযোগ, তাঁকে ফাঁসানোর জন্য মিথ্যা অভিযোগ করেছেন জেনিফার। সত্যি বেরিয়ে আসবে বলে আশাবাদী তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chess grandmaster Sexual Assault
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE