Advertisement
০৫ মার্চ ২০২৪
VVS Laxman

শুধু সৌরভ নন, গ্রেগ চ্যাপেলের তোপের মুখে পড়েছিলেন লক্ষ্মণও

২০০৫ সালে জিম্বাবোয় সফরে গিয়ে ঘটা এক ঘটনার কথা মনে করালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

চ্যাপেলের রোষের মুখে পড়েছিলেন  লক্ষ্মণও।

চ্যাপেলের রোষের মুখে পড়েছিলেন লক্ষ্মণও। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৮:০৬
Share: Save:

শুধু সৌরভ গঙ্গোপাধ্যায় নন, গ্রেগ চ্যাপেলের রোষের মুখে পড়েছিলেন ভি ভি এস লক্ষ্মণও। জানালেন সঞ্জয় মঞ্জরেকর। ২০০৫ সালে জিম্বাবোয় সফরের একটি ঘটনার কথা মনে করালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

সে বছর হারারেতে একটা টেস্ট ম্যাচ চলার সময় আঙুলে চোট পান লক্ষ্মণ। শুশ্রূষার জন্য মাঠ ছেড়ে বেরিয়ে আসেন তিনি। তাঁর পরিবর্তে যে ক্রিকেটার মাঠে নেমেছিলেন তিনি ক্যাচ ফস্কান। তাতেই রেগে যান চ্যাপেল। মঞ্জরেকর বলেন, “হারেরেতে টেস্ট ম্যাচ চলার সময় প্রথম একাদশে না থাকা ক্রিকেটারদের নিয়ে অনুশীলন করছিলেন চ্যাপেল। ৩০-৪০ মিনিট পর সাজঘরে ফিরেছিলেন তিনি। সেই সময় তিনি দেখেন ম্যাচে এক পরিবর্ত ক্রিকেটার স্লিপে ক্যাচ ফস্কেছে। তিনি চিন্তা করতে থাকেন কার বদলে মাঠে এই পরিবর্ত ক্রিকেটার। সাজঘরে ফিরে দেখেন লক্ষ্মণ কফি খাচ্ছে। রেগে গিয়ে লক্ষ্মণকে জিজ্ঞেস করেন সে মাঠে নেই কেন। লক্ষ্মণ বলে চোট পেয়েছে সে, বরফ লাগানোর জন্য বাইরে এসেছে।”

মঞ্জরেকর বলেন, “চ্যাপেল জিজ্ঞেস করেন, ‘সেটা কি তোমায় মরে ফেলতে পারতো?’ লক্ষ্মণ অবাক হয়ে যায়। চ্যাপেল বলেন, ‘জীবন সংশয় না হলে একদম মাঠ ছাড়বে না।” লক্ষ্মণের মাঠ ছেড়ে বেরিয়ে আসা চ্যাপেল ভাল চোখে নিতে পারেননি। পরিবর্ত ক্রিকেটার নামা ক্রিকেটে খুবই সাধারণ ঘটনা। সেই ঘটনা নিয়ে লক্ষ্মণের মতো সিনিয়র ক্রিকেটারকে এ ভাবে বলা ঠিক মনে হয়নি মঞ্জরেকরেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE