Advertisement
২৮ নভেম্বর ২০২২
Hamilton Masakadza

জীবনের শেষ টি-টোয়েন্টিতে রেকর্ড করলেন এই ক্রিকেটার

কেরিয়ারের শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক স্মরণীয় করে রাখলেন জিম্বাবোয়ে অধিনায়ক মাসাকাদজা। তাঁর ৭১ রান এই ফরম্যাটে শেষ ইনিংসে কোনও ক্রিকেটারের সর্বাধিক স্কোর।

অধিনায়কোচিত ইনিংস হ্যামিলটন মাসাকাদজার। ছবি: এএফপি।

অধিনায়কোচিত ইনিংস হ্যামিলটন মাসাকাদজার। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
চট্টগ্রাম শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৯ ১২:৫৬
Share: Save:

১৬৯.০৪ স্ট্রাইক রেটে ৪২ বলে ম্যাচ-জেতানো ৭১। ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের বিরুদ্ধে ইনিংসে ছিল চারটি চার ও পাঁচটি ছয়। আর এই ইনিংসেই টি-টোয়েন্টি ক্রিকেটে রেকর্ড করলেন জিম্বাবোয়ের অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা।

Advertisement

চট্টগ্রামের জাহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার কেরিয়ারের শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিকে নেমেছিলেন মাসাকাদজা। আর বিদায়ী ইনিংস স্মরণীয় করে রাখলেন তিনি। কারণ, এই ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ইনিংসে এটাই ব্যক্তিগত সর্বাধিক রান।

৩৬ বছর বয়সি মাসাকাদজার ৭১ রানই টি-টোয়েন্টিতে বিদায়ী ইনিংসে এখন এক নম্বরে। তাঁর ব্যাটেই আফগানিস্তানের টানা জয়ের রথ থমকে গেল। এই ফরম্যাটে একটানা ১২ ম্যাচ জিতেছিল আফগানিস্তান। ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষবার এই ফরম্যাটে হেরেছিল আফগানরা। টি-টোয়েন্টিতে এশিয়ার কোনও দেশের বিরুদ্ধে এটা আবার জিম্বাবোয়ের প্রথম জয়। প্রথমে ব্যাট করে আট উইকেটে ১৫৫ তুলেছিল আফগানিস্তান। জবাবে তিন বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে গেল জিম্বাবোয়ে (১৫৬-৩)।

আরও পড়ুন: ‘টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়া নিয়ে কোনও অভিযোগ নেই’

Advertisement

আরও পড়ুন: ফিরে এল পুরনো স্মৃতি! ভারতের অনুশীলনে দ্রাবিড়

সাত উইকেটে জয়ের পর মাসাকাদজা বলেছেন, “এই ইনিংসটা সুপার স্পেশ্যাল। দলকে জেতাতে পারা বিশেষ মুহূর্ত। আর সেটাও আমার শেষ ম্যাচে করতে পেরেছি। আফগানিস্তানকে প্রথম ম্যাচে হারানোও স্পেশ্যাল ব্যাপার।” তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে রয়েছে ৩৮ টেস্ট, ২০৯ ওয়ানডে ও ৬৬ টি-টোয়েন্টি। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ১,৬৬২ রান রয়েছে তাঁর। যা জিম্বাবোয়ের হয়ে সর্বাধিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.