×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

হার্দিক, ক্রুনালের পিতৃবিয়োগ, সচিন-বিরাটের সমবেদনা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ জানুয়ারি ২০২১ ১২:১৪
বাবার সঙ্গে ক্রুনাল এবং হার্দিক পাণ্ড্য। ছবি: ইনস্টাগ্রাম থেকে

বাবার সঙ্গে ক্রুনাল এবং হার্দিক পাণ্ড্য। ছবি: ইনস্টাগ্রাম থেকে

হার্দিক পান্ড্য এবং ক্রুনাল পান্ড্যর বাবা হিমাংশু পাণ্ড্যর জীবনাবসান। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। বড়োদা দলের অধিনায়ক ক্রুনাল ইতিমধ্যেই জৈব সুরক্ষা বলয়ের বাইরে বেরিয়ে গিয়েছেন পরিবারের সঙ্গে থাকার জন্য।

বড়োদার হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলছিলেন ক্রুনাল। হার্দিক প্রস্তুতি নিচ্ছিলেন ইংল্যান্ড সিরিজের জন্য। পান্ড্য ভাইদের সমবেদনা জানিয়েছেন সচিন তেন্ডুল্কর, বিরাট কোহালি, ইরফান পাঠান, হনুমা বিহারীরা। ক্রিকেটার হয়ে ওঠার পিছনে বাবার কৃতিত্ব যে বিশাল তা বহু বার বলেছেন ২ ভাই।

টুইট করে সচিন লেখেন, ‘প্রচণ্ড দুঃখিত তোমাদের পিতৃবিয়োগের খবর শুনে। তোমাদের পরিবারকে আমার সমবেদনা জানিয়ো। এই কঠিন সময় থেকে বেরিয়ে আসতে ঈশ্বর তোমাদের শক্তি দিক’। বিরাট লেখেন, ‘হার্দিক এবং ক্রুনালের পিতৃবিয়োগের হৃদয়বিদারক খবর পেলাম। কয়েকবার ওঁর সঙ্গে কথা বোলার সুযোগ হয়েছিল। প্রচণ্ড হাসিখুশি মানুষ ছিলেন। ওঁর আত্মার শান্তি কামনা করি।’

Advertisement



আরও পড়ুন: রাহানেদের শিবিরে এখন ভিলেন ফিজিয়ো, পড়তে পারেন সৌরভের প্রশ্নের মুখে

পান্ড্য ভাইদের সমবেদনা জানিয়েছেন পাঠান ভাইরাও। ইরফান পাঠান টুইট করে লেখেন, ‘ওঁর সঙ্গে প্রথম দেখা হয় মতিবাগে। ছেলেরা যাতে ভাল ক্রিকেট খেলে সেই বিষয় সব সময় নজর রাখতেন তিনি। এই কঠিন সময় থেকে বেরিয়ে আসতে ঈশ্বর তোমাদের শক্তি দিক’। ইউসুফ পাঠানও হার্দিকদের ক্রিকেট খেলার পিছনে তাঁদের বাবার পরিশ্রমের কথা তুলে ধরেছেন।



Advertisement