×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

সচিন, কোহলীকে একবার, ধোনিকে দু’বার আউট করা এই বোলারের পরের লক্ষ্য কে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ মে ২০২১ ২২:১৬
হর্ষল পটেল।

হর্ষল পটেল।
ফাইল ছবি

আইপিএল মাঝপথে বন্ধ হয়ে গেলেও মরসুমটা ভাল গিয়েছে হর্ষল পটেলের। আরসিবি-র হয়ে ৭ ম্যাচে ১৭ উইকেট নিয়েছিলেন তিনি। বেগুনি টুপি পাওয়ার দৌড়েও ছিলেন। আইপিএল-এ দীর্ঘদিনের অভিজ্ঞ এই ক্রিকেটার জানিয়েছেন, এবি ডিভিলিয়ার্সের উইকেট পাওয়া তাঁর স্বপ্ন।

যদিও উইকেট শিকারের তালিকায় হর্ষলের ঝুলিতে দারুণ সব নাম রয়েছে। সেই তালিকায় রয়েছেন খোদ সচিন তেন্ডুলকরও। ২০১১ সালে সচিনকে আউট করেছিলেন হর্ষল। বিরাট কোহলীকেও তিনি আউট করেছেন একবার। মহেন্দ্র সিংহ ধোনি তাঁর বলে দু’বার আউট হয়ে ফিরেছেন। কিন্তু এখনও ডিভিলিয়ার্সের উইকেট পাননি হর্ষল। সেটা তখনই সম্ভব হবে যদি তিনি বা ডিভিলিয়ার্সের মধ্যে কেউ একজন বর্তমান দল ছাড়েন। কারণ দু’জনেই এখন আরসিবি-র হয়ে খেলেন।

এক চ্যানেলে হর্ষল বলেছেন, “অনেকগুলো স্বপ্নের উইকেট পেয়েছি আমি। সচিন, কোহলীকে একবার এবং ধোনিকে দু’বার আউট করেছি। আশা করি জীবনে কোনওদিন আরসিবি-র বিরুদ্ধে খেলতে হবে না। যদি একান্তই খেলতে হয়, তাহলে ডিভিলিয়ার্সের উইকেট পাওয়া লক্ষ্য থাকবে আমার।”

Advertisement

অধিনায়ক কোহলীর প্রতিও মুগ্ধ হর্ষল। বলেছেন, “উইকেট পাওয়ার পর আমি বিশেষ উচ্ছ্বাস প্রকাশ করি না। কিন্তু কোহলী প্রচণ্ড উত্তেজিত হয়ে যায়। দলগত খেলায় এমনিতেই আমরা সবাই সতীর্থের পাশে দাঁড়াই। বিরাট নিজেও আমার পাশে দাঁড়িয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম বল নো হওয়ার পর ও বলেছিল লক্ষ্য ঠিক রাখতে। সেটাই আমাকে আত্মবিশ্বাসী করে তোলে।”

Advertisement