Advertisement
১১ মে ২০২৪
Himashree Roy

Himashree Roy: নিজের রেকর্ড ভাঙলেন হিমাশ্রী

সল্টলেক সাইয়ের মাঠে আয়োজিত রাজ্য অ্যাথলেটিক্স মিটের শেষ দিনে মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টে দ্রুততম হলেন পূর্ব রেলের হিমাশ্রী রায়।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ০৬:৫১
Share: Save:

সল্টলেক সাইয়ের মাঠে আয়োজিত রাজ্য অ্যাথলেটিক্স মিটের শেষ দিনে মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টে দ্রুততম হলেন পূর্ব রেলের হিমাশ্রী রায়। জলপাইগুড়ির মেয়ে হিমাশ্রী জাতীয় রিলে দলের সদস্য ছিলেন। এ দিন তিনি রাজ্য মিটে তাঁর নিজের রেকর্ড (১১.৬ সেকেন্ড) ভেঙে গড়লেন নতুন রেকর্ড (১১.৩ সেকেন্ড)। সোনা জিতে তাঁর প্রতিক্রিয়া, ‘‘গত বছর করোনা সংক্রমণের জন্য টোকিয়ো অলিম্পিক্সে যেতে পারেনি ভারতীয় রিলে দল। তার আগে ২০১৬ সালে রিয়ো অলিম্পিক্সে অল্পের জন্য যেতে পারিনি। এ বার এশিয়ান গেমসও সেই করোনা সংক্রমণের কারণে পিছিয়ে গিয়েছে। আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে পদক আনতে আগামী বছর এশিয়ান গেমসের জন্য প্রস্তুতি নিচ্ছি।’’

পুরুষদের ১০০ মিটার স্প্রিন্টে সোনা পেয়েছেন মোহনবাগানের সফিকুল মন্ডল। তিনিই হয়েছেন এ বারের দ্রুততম মানব তিনি সময় করেন ১০.৫ সেকেন্ড। এ দিন, মোহনবাগানকে পিছনে ফেলে শীর্ষ স্থানে শেষ করল ইস্টবেঙ্গল। তাদের পয়েন্ট ৩৪৯। দ্বিতীয় স্থানে থাকা মোহনবাগান এসি-র পয়েন্ট ২৮৬। তৃতীয় স্থানে শেষ করল উত্তর ২৪ পরগনা জেলা ক্রীড়া সংস্থা। তাদের পয়েন্ট ২৫৯। প্রথম পাঁচে থাকা বাকি দুই দল হল নদিয়া জেলা ক্রীড়া সংস্থা (২৪৪) ও পুলিশ অ্যাথলেটিক ক্লাব (১৬১)।

চলতি মাসের শেষে ২৭-২৯ মে কোচবিহারে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৮ অ্যাথলিটদের রাজ্য মিট। সেখানে ভাল ফল করে ইস্টবেঙ্গলকে পিছনে ফেলাই এখন পরীক্ষা বাকি দলগুলির কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Himashree Roy Sports
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE