Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৩
Hockey World Cup 2023

ভারতের খালি টাকার গরম! হকি বিশ্বকাপ শুরু হতে না হতেই বেফাঁস মন্তব্যে হঠাৎ বিতর্ক

২০১০ সালে দিল্লিতে হকি বিশ্বকাপ হয়েছিল। এর পর ২০১৮ সালে বিশ্বকাপ হয় ভুবনেশ্বরে। ২০২২ সালের বিশ্বকাপ পিছিয়ে যায়। সেটাই হচ্ছে এখন। ভুবনেশ্বর এবং রৌরকেল্লাতে হচ্ছে বিশ্বকাপ।

রৌরকেল্লাতে এই বিশাল স্টেডিয়াম বানিয়েও বিতর্ক ভারতের হকি বিশ্বকাপ আয়োজন নিয়ে।

রৌরকেল্লাতে এই বিশাল স্টেডিয়াম বানিয়েও বিতর্ক ভারতের হকি বিশ্বকাপ আয়োজন নিয়ে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ২১:৫১
Share: Save:

ভারতে হকি বিশ্বকাপ শুরু হয়েছে শুক্রবার থেকে। প্রথম ম্যাচে ভারত স্পেনকে হারিয়ে দিয়েছে। এমন শুরুর মাঝে হঠাৎ বিতর্ক। ভারতে বিশ্বকাপ হচ্ছে এটাই মেনে নিতে পারছেন না বেলজিয়ামের এক হকি খেলোয়াড়। তাঁর মতে ভারতের টাকার জোর রয়েছে, সেই কারণেই এখানে বিশ্বকাপ হচ্ছে।

২০১০ সালে দিল্লিতে হকি বিশ্বকাপ হয়েছিল। এর পর ২০১৮ সালে বিশ্বকাপ হয় ভুবনেশ্বরে। ২০২২ সালের বিশ্বকাপ পিছিয়ে যায়। সেটাই হচ্ছে এখন। ভুবনেশ্বর এবং রৌরকেল্লাতে হচ্ছে বিশ্বকাপ। এটা নিয়েই আপত্তি বেলজিয়ামের এলিয়ট ভান স্ট্রাইডঙ্কের। নিজের দেশের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “শেষ চারটি বিশ্বকাপের মধ্যে তিন বারই হচ্ছে একই দেশে। এটা কী করে সম্ভব? টাকার জোরে সম্ভব। বেলজিয়ার মানুষরা জানে ভারত সম্পর্কে। এখানে থাকার যন্ত্রণাও জানে। সেই কারণে খাবার এবং জল সম্পর্কে আমরা সচেতন। নিয়ম মেনে থাকতে হচ্ছে আমাদের। এটা খুবই দুঃখের যে এর পরেও এই দেশে বিশ্বকাপের মতো প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে।”

ভারত সম্পর্কে একটা ভাল লাগার জায়গা পেয়েছেন বেলজিয়ামের স্ট্রাইডঙ্ক। তিনি বলেন, “তবে ভারতই একমাত্র দেশ যেখানে প্রতি দিন ২০ হাজার মানুষ খেলা দেখতে আসছে। এমন পরিবেশে খেলার অভিজ্ঞতা দারুণ। ভারত একমাত্র দেশ যাদের হিরো এবং ওড়িশার মতো স্পনসর রয়েছে। টাকার দিক থেকে এখানে বিশ্বকাপ হওয়া ঠিক আছে। কিন্তু খেলোয়াড়দের জন্য এটা ঠিক নয়। বেলজিয়াম শেষ চার বছরে সব কিছু জিতেছে। কিন্তু আমাদের দেশে হকি নিয়ে সে ভাবে কোনও উৎসাহ নেই।”

হকি বিশ্বকাপের প্রথম ম্যাচেই জিতল ভারত। শুক্রবার রৌরকেলার বীরসা মুন্ডা স্টেডিয়ামে স্পেনকে ২-০ গোলে হারিয়ে দিল তারা। গোল করলেন অমিত রোহিদাস এবং হার্দিক সিংহ। প্রথম ম্যাচেই জয় পেয়ে আত্মবিশ্বাসী ভারত। কারণ ধারেভারে স্পেন বেশ শক্তিশালী দল ছিল। ভারত পরের ম্যাচ খেলবে রবিবার, ইংল্যান্ডের বিপক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE