Advertisement
২৩ মে ২০২৪
Sports News

কোন পথে আসতে পারে মোহনবাগানের আই লিগ

এক ম্যাচ বাকি থাকতেই এ বারের আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যেতে পারত মোহনবাগান। শুধু দরকার ছিল আই জলের বিরুদ্ধে একটা জয়। সেই পরিকল্পনা করেই হয়তো মাঠে নেমেছিলেন সনি, প্রীতমরা। কিন্তু শেষরক্ষা হল না। ০-১ গোলে হেরে গিয়ে আই লিগ প্রায় হাতছাড়াই করে ফেলল কলকাতার দল।

মোহনবাগানের অনুশীলনে কোচ সঞ্জয় সেন।—ফাইল চিত্র।

মোহনবাগানের অনুশীলনে কোচ সঞ্জয় সেন।—ফাইল চিত্র।

সুচরিতা সেন চৌধুরী
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৭ ১৮:৫৬
Share: Save:

এক ম্যাচ বাকি থাকতেই এ বারের আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যেতে পারত মোহনবাগান! শুধু দরকার ছিল আইজলের বিরুদ্ধে একটা জয়।

সেই পরিকল্পনা করেই হয়তো মাঠে নেমেছিলেন সনি, প্রীতমরা। কিন্তু, শেষরক্ষা হল না। ০-১ গোলে হেরে গিয়ে আই লিগ প্রায় হাতছাড়াই করে ফেলল কলকাতার এই দল।

আই লিগের শুরুতে আশা জাগিয়েছিল ইস্টবেঙ্গল। শেষে সেই আশা এগিয়ে নিয়ে গিয়েছিল মোহনবাগান। কিন্তু, তাতেও এ দিন জল ঢেলে দিলেন সঞ্জয় সেনের ছেলেরা।

আরও খবর: কঠিন হয়ে গেল মোহনবাগানের আই লিগ জয়ের রাস্তা

আইজল এক গোলে জিততেই মোহনবাগানের রাস্তা কার্যত বন্ধ হয়ে গেল। এখন যা অবস্থা তাতে আই লিগের শেষ ম্যাচে শিলং লাজংয়ের বিরুদ্ধে শিলংয়ের মাঠে ড্র করলেই বাজিমাত আইজলের। উত্তর-পূর্ব ভারতের প্রথম দল হিসেবে জিতে নেবে আই লিগ। মোহনবাগানের জন্য আর কোনও উপায় থাকবে না। এই মুহূর্তে ১৭ ম্যাচে আইজলের পয়েন্ট ৩৬। সেখানে একই সংখ্যক ম্যাচ খেলে মোহনবাগানের পয়েন্ট ৩৩। এই অবস্থা থেকে মোহনবাগানকে চ্যাম্পিয়ন হতে গেলে পেরোতে হবে কঠিন সব হিসেব।

কেমন সেই সব হিসেব?

সবার আগে রবিবার কলকাতায় চেন্নাই সিটির বিরুদ্ধে জিততে হবে মোহনবাগানকে। একই সঙ্গে হারতে হবে আইজল এফসিকে। এখানে যদিও কোনও সুরাহা হচ্ছে না মোহনবাগানের। মোহনবাগানের জয় আর আইজলের হার হলে আই লিগ শেষে দুই দলেরই পয়েন্ট এসে দাঁড়াবে ৩৬এ।

এমন অবস্থায় প্রথমে দেখা হবে হেড-টু-হেড। সেখানে ফল ১-১। কলকাতায় এসে মোহনবাগানের কাছে হেরেছিল আইজল। আর আইজলে গিয়ে হারতে হল মোহনবাগানকে। এখানেও ফল সমান সমান হয়ে যাওয়ায় দেখা হবে একে অপরের বিরুদ্ধে গোল। সেখানেও ফল ৩-৩। প্রথম লেগের ম্যাচে মোহনবাগান জিতেছিল ৩-২ গোলে। দ্বিতীয় লেগের ম্যাচে আইজল জিতল ১-০ গোলে। দুই দলেরই গোল ৩, গোল হজমও ৩। এত সব কিছু পেরিয়ে এসে এ বারের হিসেবে একটু হলেও এগিয়ে মোহনবাগান। কারণ এ বার দেখা হবে মোট গোল পার্থক্য। সেখানে এই মুহূর্তে এগিয়ে বাগান। মোহনবাগান ১৪, আউজল ১০। শেষ ম্যাচে যদি আইজল অনেক গোল করেও হারে তা হলেই সেটা সম্ভব। সবার শেষে দেখা হবে কোন দল বেশি গোল করেছে। সেখানে এখনও দু’গোলে এগিয়ে মোহনবাগান। মোহনবাগান ২৫টি গোল করেছে। সেখানে আইজলের গোল ২৩। সব সমান সমান হয়ে গেলে অবশ্য দুই দলের ভাগ্য নির্ধারিত হবে টসের মাধ্যমে। তবে যা অবস্থা তাতে এত হিসেবের দরকার হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

I League 2017 Mohun Bagan Aizwal FC Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE