Advertisement
০৩ মে ২০২৪
All England Open

অল ইংল্যান্ড ব্যাডমিন্টনে ভাল শুরু ভারতের, স্ট্রেট গেমে জিতে প্রি-কোয়ার্টারে প্রণয়

অল ইংল্যান্ড ব্যাডমিন্টনে প্রথম রাউন্ডে জিতলেন এইচএস প্রণয়। তাইওয়ানের প্রতিযোগীকে স্ট্রেট গেমে হারালেন তিনি। এই জয়ের ফলে প্রতিযোগিতার শেষ ষোলোয় ভারতীয় শাটলার।

Picture of HS Prannoy

অল ইংল্যান্ড ব্যাডমিন্টনের প্রথম রাউন্ডে জিতলেন এইচএস প্রণয়। তাইওয়ানের প্রতিযোগীকে হারালেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৭:০২
Share: Save:

অল ইংল্যান্ড ব্যাডমিন্টনে ভারতের শুরুটা ভাল হল। প্রথম ম্যাচেই কোর্টে নেমেছিলেন এইচএস প্রণয়। তাইওয়ানের প্রতিযোগী জু ওয়েই ওয়াংকে স্ট্রেট গেমে হারিয়ে শেষ ষোলোয় পৌঁছে গেলেন তিনি। খেলার ফল প্রণয়ের পক্ষে ২১-১৯, ২২-২০।

বিশ্বের ২৪ নম্বর ওয়াংয়ের বিরুদ্ধে অবশ্য সহজ জয় পেলেন না বিশ্বের ৯ নম্বর প্রণয়। দু’টি গেমেই শেষ পর্যন্ত লড়াই হল। কখনও প্রণয় এগোলেন, তো পর ক্ষণেই এগিয়ে গেলেন ওয়াং। কিন্তু শেষ পর্যন্ত নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাজিমাত করলেন ভারতীয় শাটলার।

প্রথম গেমে শুরুর কয়েকটি পয়েন্টে টান টান খেলা চলছিল। ৪-৩ এগিয়ে ছিলেন প্রণয়। সেখান থেকে টানা পাঁচটি পয়েন্ট জিতে নেন তিনি। পয়েন্ট হয় ৯-৩। ওয়াং একটি পয়েন্ট জেতার পরে প্রণয় আবার পর পর তিনটি পয়েন্ট তুলে নেন। তিনি ১২-৪ এগিয়ে থাকা অবস্থায় খেলা ঘুরতে শুরু করে। একের পর এক পয়েন্ট তুলে খেলা ১২-১৪তে নিয়ে যান ওয়াং। তার পর আবার খেলা ঘোরে প্রণয়ের দিকে। কয়েক মিনিটের মধ্যে ১৯-১৩তে চলে যান তিনি। দেখে মনে হচ্ছিল প্রথম গেম জেতা স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু সেখান থেকে আবার প্রত্যাবর্তন ওয়াংয়ের। ১৯-১৯ করেন তিনি। গুরুত্বপূর্ণ সময়ে পর পর দু’টি পয়েন্ট জিতে গেম জিতে নেন প্রণয়।

দ্বিতীয় গেমেও সেই একই লড়াই পাল্টা লড়াইয়ের খেলা। শুরুতে ৫-১ এগিয়ে যান প্রণয়। সেখান থেকে পর পর ছ’টি পয়েন্ট জিতে ৭-৫ করেন ওয়াং। তার পর কোনও প্রতিযোগী খুব বেশি এগোতে পারেননি। টান টান খেলা চলছিল। প্রতিটা পয়েন্টের পরে সার্ভিস বদলাচ্ছিল। শেষ পর্যন্ত অবশ্য স্নায়ুর চাপ ধরে রাখেন প্রণয়। ২২-২০তে জিতে নেন দ্বিতীয় গেম। সেই সঙ্গে ম্যাচও জেতেন ভারতীয় শাটলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

All England Open HS Prannoy badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE