Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফুটবল নয়, রোনাল্ডোর পছন্দ বক্সিং, ফাইটিং চ্যাম্পিয়নশিপ

সংবাদ সংস্থা
তুরিন ১৫ ডিসেম্বর ২০২০ ১৭:৪৩
রোনাল্ডো। -ফাইল চিত্র।

রোনাল্ডো। -ফাইল চিত্র।

ফুটবল মাঠে প্রতিপক্ষের রাতের ঘুম কেড়ে নেন তিনি। তাঁর বিখ্যাত স্টেপ ওভার দেখার জন্য মাঠ ভরাতে পারেন ভক্তরা। ফ্রি কিকের সময়ে বলকে কথা বলান তিনি।

এ হেন রোনাল্ডো বলছেন, টেলিভিশনের পর্দায় ফুটবলের থেকে বক্সিং বা ইউএফসি (আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ) দেখতেই তিনি বেশি পছন্দ করেন।

‘প্যারালেল ওয়ার্ল্ডস’ নামের এক তথ্যচিত্রে জুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বক্সার গেনাডি গোলোভকিনের সঙ্গে একান্ত আলাপচারিতায় দেখা গিয়েছে। সেই আলোচনাতেই ‘সিআর ৭’ বলেছেন, “ফুটবল আমার প্যাশন। আমি টিভিতে অন্যান্য খেলা দেখতে পছন্দ করি। ফুটবল অথবা বক্সিং বা ইউএফসি-র মধ্যে যে কোনও একটাকে বেছে নিতে বলা হলে আমি কিন্তু বক্সিং বা ইউএফসিকেই বেছে নেব, ফুটবল নয়।”

Advertisement

আরও পড়ুন: কোহালিদের প্রথম একাদশ এখনও তৈরি নয়, বুধবার সিদ্ধান্ত

অতীতে ইউএফসি তারকা কোনর ম্যাকগ্রিগরের সঙ্গে সাক্ষাত হয়েছিল রোনাল্ডোর। বক্সিং পছন্দ করেন কেন রোনাল্ডো? তার কারণ অবশ্য রয়েছে।

রোনাল্ডো বলছেন, “ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যখন ছিলাম, সেই সময়ে এক কোচ আমার সঙ্গে বক্সিং করতেন। আমার মনে হয়, ফুটবলারদের জন্য বক্সিং অনুশীলন করা খুবই দরকারি। কারণ বক্সিং করলে তা সংশ্লিষ্ট ব্যক্তির অনুভূতিগুলোকে শাণিত করে এবং সংশ্লিষ্ট ব্যক্তির মুভমেন্টকে আরও ক্ষিপ্র করে।”
রোনাল্ডোর এখন ৩৩ বছর বয়স। এই বয়সেও তিনি অপ্রতিরোধ্য। পর্তুগিজ মহানায়ক বলছেন, “৩৩ বছর বয়সে মনে হতেই পারে পা দুটো ধীর হয়ে যাচ্ছে। মানুষ আমাকে দেখে বলতে পারেন, ক্রিশ্চিয়ানো দুরন্ত ফুটবলার। কিন্তু এখন অনেক ধীর হয়ে গিয়েছে। আমি এই ধরনের কথা শুনতে চাই না। আমি ফুটবল খেলতে চাই। খেলার সঙ্গে থাকতে চাই। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে একজন খেলোয়াড় পরিণত হয়ে ওঠে। রজার ফেডেরারের কথাই ধরা যাক। ৩৭ বা ৩৮ বছর বয়সেও ফেডেরার কেরিয়ারের চূড়োয়। বক্সিংয়েও এরকম অনেকেই রয়েছে।”

আরও পড়ুন

Advertisement