Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযানে নামবে ভারত

সংবাদ সংস্থা
দুবাই ০১ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:০৮
বিরাট কোহালির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ছবি বিসিসিআইয়ের সৌজন্যে।

বিরাট কোহালির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ছবি বিসিসিআইয়ের সৌজন্যে।

৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে বসবে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর। সেরা হওয়ারসেই প্রতিযোগিতায় অংশ নেবে বিশ্বের তাবড় দলগুলি। ওই প্রতিযোগিতা শুরুর আগে ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে খাপ খাওয়াতে প্রস্তুতি ম্যাচ খেলবে প্রত্যেকটি দল। বিশ্বকাপের সেই সব প্রস্তুতি ম্যাচের সময়সূচি ও স্থানের নাম গতকাল ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি।

ইংল্যান্ড ও ওয়েলসের চারটি স্থানে এই প্রস্তুতি ম্যাচগুলি খেলা হবে। ওই স্টেডিয়ামগুলি হল ব্রিস্টল কাউন্ট্রি গ্রাউন্ড, কার্ডিফ ওয়েলস স্টেডিয়াম, হ্যাম্পশায়ার বোল ও দ্য ওভাল। ২৪ থেকে ২৮ তারিখের মধ্যে এই প্রস্তুতি ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ম্যানেজিং ডিরেক্টর স্টিভ এলওর্দি জানিয়েছেন, ‘‘এই খেলাগুলি স্থানীয় মানুষদের বিশ্বমানের খেলোয়াড়দের দেখার সুযোগ করে দেবে।’’

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারত মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের। ২৫ মে ওভালে নিউজিল্যান্ডের মোকাবিলা করবে ভারত। ওয়েলসের কার্ডিফ স্টেডিয়ামে ২৮ মে বাংলাদেশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে কোহালি ব্রিগেড।

Advertisement

বিশ্বকাপের এই প্রস্তুতি ম্যাচে দলের প্রথম ১৫ জন ক্রিকেটারকেই ঘুরিয়ে ফিরিয়ে মাঠে নামাতে পারবে সব দল। খেলা হবে ৫০ ওভারেই। তবে এই ম্যাচগুলি অফিশিয়াল একদিনের ম্যাচ হিসাবে গণ্য হবে না।

আরও পড়ুন: মহিলা ক্রিকেটার হিসাবে অনন্য নজির মিতালির

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

আরও পড়ুন

Advertisement