Advertisement
০৭ মে ২০২৪
ICC World Test Championship

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অনেকটাই এগিয়ে গেলেন বিরাট কোহালিরা

ফাইনালে যাওয়ার রাস্তা পাকা বিরাট কোহালিদের?

অক্ষর উইকেট নেওয়ার পর বিরাটের শুভেচ্ছা।

অক্ষর উইকেট নেওয়ার পর বিরাটের শুভেচ্ছা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১৪:২৭
Share: Save:

চেন্নাইয়ে সিরিজের প্রথম ম্যাচে হার। টেস্ট চ্যাম্পিয়নশিপের দৌড়ে নেমে যেতে হয়েছিল ৪ নম্বরে। মঙ্গলবার সেই চেন্নাইয়ের মাঠেই জিতে ভারত এখন লিগে ২ নম্বর স্থানে। তবে কি ফাইনালে যাওয়ার রাস্তা পাকা বিরাট কোহালিদের?

সিরিজে আরও ২টি ম্যাচ বাকি। নতুন মোতেরা স্টেডিয়ামে প্রথম বারের জন্য নামতে চলেছে ভারত। গোলাপি বলের টেস্ট খেলবে সেখানে ভারত এবং ইংল্যান্ড। ওই ২ টেস্টের একটিতে জিততেই হবে ভারতকে, অন্য ম্যাচে ড্র করতে হবে। হেরে গেলেই ফের উজ্জ্বল হবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ফাইনালে যাওয়ার পথ। ইংল্যান্ডের কাছে সুযোগ রয়েছে সিরিজের শেষ ২ টেস্ট জিতে ফাইনালে যাওয়ার। অস্ট্রেলিয়া অপেক্ষা করে থাকবে সিরিজ ড্র হয়ে যাওয়ার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডসের মাঠে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল কোন দল খেলবে তার জন্য অপেক্ষা করতে হবে সিরিজের শেষ ম্যাচ পর্যন্ত।

মঙ্গলবার ইংল্যান্ডকে ৩১৭ রানে হারিয়ে দেন কোহালিরা। সেই জয়ে বড় ভূমিকা নিলেন চেন্নাইয়ের ‘ঘরের ছেলে’ রবিচন্দ্রন অশ্বিন। ২ ইনিংসে মিলিয়ে তাঁর ঝুলিতে ৮ উইকেট, সেই সঙ্গে রয়েছে দ্বিতীয় ইনিংসে ১০৬ রানের ঝকঝকে ইনিংস। ম্যাচের সেরাও হলেন তিনিই। ওপেনিংয়ে নেমে রোহিত শর্মার ১৬১ রানের ইনিংসও এই জয়ের অন্যতম রসদ। মোতেরাতে ভারতীয় দলের থেকে এমনই জয়ের আশা করবেন সমর্থকরা।

দ্বিতীয় টেস্টের পর লিগের অবস্থা।

দ্বিতীয় টেস্টের পর লিগের অবস্থা। গ্রাফিক: শৌভিক দেবনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE