Advertisement
০২ মার্চ ২০২৪
Sports News

কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে ধবন

ভারতীয় স্পিনার জাডেজা উঠলেন একধাপ। জায়গা করে নিলেন তিন নম্বরে। বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে ছ’উইকেট নিয়েছিলেন তিনি।

শিখর ধবন। ছবি: এএফপি।

শিখর ধবন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জুন ২০১৮ ১৮:১৩
Share: Save:

১০ ধাপ উঠে কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে পৌঁছে গেলেন ভারতীয় টেস্ট ওপেনার শিখর ধবন। পৌঁছে গেলেন ২৪ নম্বরে। তাঁর সঙ্গে উঠে এলেন তাঁর সঙ্গী ওপেনার মুরলী বিজয় ও অল-রাউন্ডার রবীন্দ্র জাডেজাও। মঙ্গলবার আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ধবন এতটা উঠে আসার পিছনে রয়েছে বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে ১০৭ রানের ইনিংস। তিনিই যাঁর ব্যাট থেকে প্রথম ভারতীয় হিসেবে লাঞ্চের আগে এল সেঞ্চুরি। একই ম্যাচে ১০৫ রানের ইনিংস খেলেছিলেন আর এক ওপেনার মুরলী বিজয়ও। ছ’ধাপ উঠে তিনি পৌঁছে গেলেন ২৩ নম্বরে। পর পরই থাকলেন ভারতের দুই টেস্ট ওপেনার।

ভারতীয় স্পিনার জাডেজা উঠলেন একধাপ। জায়গা করে নিলেন তিন নম্বরে। বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে ছ’উইকেট নিয়েছিলেন তিনি। যার ফলে এই উঠে আসা। ফাস্ট বোলার ইশান্ত শর্মা দু’ধাপ উঠে পৌঁছলেন ২৫ নম্বরে। উমেশ যাদবও দু’ধাপ উঠে ২৬এ। আফগানিস্তানের প্রথম টেস্ট ম্যাচ দু’দিনেই শেষ হয়ে গিয়েছিল।আর এই টেস্টের সুবাদে টেস্ট র‌্যাঙ্কিংয়ে ঢুকে পলেন আফগানিস্তানের হাশমাতুল্লা শাহিদি (১১১) ও অধিনায়ক আসগর স্তানিকজাই (১৩৬)।

বোলারদের মধ্যেও টেস্ট র‌্যাঙ্কিংয়ে ঢুকে পলেন আফগানিস্তানের ইয়ামিন আহমেদজাই (৯৪), মুজিব উর রহমান (১১৪) ও রশিদ খান (১১৯)। রশিদ এই মুহূর্তে টি২০র বোলিংয়ে শীর্ষে ও ওয়ান ডেতে দ্বিতীয় স্থানে রয়েছেন। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তেমন হের ফের কিছু হয়নি উপর দিকে। শীর্ষে সেই স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে বিরাট কোহালি ও তিন নম্বরে জো রুট। বোলিংয়ের শীর্ষে কাগিসো রাবাদা। দ্বিতীয় ও তৃতীয় স্থানে জেমস অ্যান্ডারসন ও রবীন্দ্র জাডেজা। ভারতের রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন পাঁচ নম্বরে। অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে সেই সাকিব আল হাসান। দ্বিতীয় রবীন্দ্র জাডেজা। তিনে রয়েছে ভার্নন ফিলান্ডার। চার নম্বরে রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন
সামনেই ইংল্যান্ড সফর, কেমন হল কোহালির টি-২০ টিম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE