Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘কান্না থামাতে পারছি না, দেশকে গর্বিত করেছে আকবর’

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার পরই রংপুর জুড়ে শুরু হয়েছে উৎসব। বিভিন্ন জায়গা থেকে মিছিল করে ক্রিকেটপ্রেমীরা আসছেন বাড়িতে। দেখা করছেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৩৭
রবিবার ফাইনালে অধিনায়কোচিত ইনিংসে বাংলাদেশকে জিতিয়েছেন আকবর আলি। ছবি টুইটার থেকে নেওয়া।

রবিবার ফাইনালে অধিনায়কোচিত ইনিংসে বাংলাদেশকে জিতিয়েছেন আকবর আলি। ছবি টুইটার থেকে নেওয়া।

শুধু তো কষ্টেই নয়, আনন্দেও চোখে জল আসে। রংপুরের পশ্চিম জুম্মাপাড়ায় আকবর আলির পরিবারে যেমন। ছেলের ব্যাটে বিশ্বজয়ের ছবি দেখে আনন্দে কেঁদে ফেলেছেন আকবরের বাবা-মা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার পরই রংপুর জুড়ে শুরু হয়েছে উৎসব। বিভিন্ন জায়গা থেকে মিছিল করে ক্রিকেটপ্রেমীরা আসছেন বাড়িতে। দেখা করছেন বিশ্বকাপজয়ী অধিনায়কের বাবা-মার সঙ্গে।

আকবরের মা সাহিদা আখতার চোখে জল নিয়েই বলেছেন, “জিতে দেশে ফেরার পণ করে বিশ্বকাপ খেলতে গিয়েছিল ছেলে। ওর অদম্য ইচ্ছে। যা পূর্ণ হয়েছে। দেশের মুখ উজ্জ্বল করেছে ও। এই জয় সব দেশবাসীর।”

Advertisement

আরও পড়ুন: ফাইনালে দলের আচরণের জন্য ক্ষমা চাইলেন বাংলাদেশ অধিনায়ক​

আরও পড়ুন: ‘বেশ কয়েক বছর ধরেই মনে হচ্ছিল বিশ্বকাপ জিততে পারি’

আকবরের বাবা মোস্তাফা সারাক্ষণ টিভির পর্দায় তাকিয়ে ছিলেন। ফাইনালের একটি মুহূর্তও মিস করেননি। ছেলের হাতে বিশ্বকাপ দেখার পর আবেগে ভাসছেন তিনিও। চোখের জল কিছুতেই বাঁধ মানছে না। তিনি কাঁদতে কাঁদতেই বলেন, “কান্না থামাতে পারছি না। এ কান্না খুশির কান্না। আকবর পুরো বিশ্বের সামনে গর্বিত করেছে দেশকে। ও দেশের হয়ে খেলার স্বপ্ন দেখত। সেই স্বপ্ন পূর্ণ হয়েছে। জয় ছিনিয়ে নিয়ে আসবে, এমন ইচ্ছে ছিল ওর। মনের জোরে সেই ইচ্ছাপূরণ করেছে আকবর।”

ম্যাচজেতানো ইনিংসের পর আকবরকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় মেতে উঠেছেন ক্রিকেটপ্রেমীরা। প্রশংসায় ভরিয়ে দেওয়া হয়েছে বাংলাদেশের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ককে।



আরও পড়ুন

Advertisement