Advertisement
০২ মে ২০২৪
T20 Cricket

অন্য আইপিএল রাজারহাটে, ব্যাঙ্গালোরকে হারিয়ে ফাইনাল জিতে নিল চেন্নাই

বৃহস্পতিবার মার্লিন রাইজ-এ বধিরদের চতুর্থ আইপিএলের পুরস্কার বিতরণ করলেন প্রাক্তন ক্রিকেটার দেবাং গান্ধী।

অন্য ধরনের টি২০ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন চেন্নাই।

অন্য ধরনের টি২০ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন চেন্নাই। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ০৩:১৭
Share: Save:

ব্যাটে-বলে হওয়ার মাহেন্দ্রক্ষণের শব্দটা ওঁরা কখনও শোনেননি। জানেন না, বাউন্ডারি লাইনের ও পারে দর্শকদের উৎসাহ ও উত্তেজনামাখা হাততালির আওয়াজ কেমন। অথচ তাঁরা জাতীয় স্তরে ক্রিকেট খেলতে নেমে ময়দান মাতিয়ে দেন। বৃহস্পতিবার তাঁরা আইপিএল-ও খেললেন রাজারহাটের স্পোর্টস সিটি মারলিন রাইজ-এ।

বধিরদের ক্রিকেটের এই আইপিএল শুরু হয়েছে বেশ কিছু দিন আগেই। ‘ইন্ডিয়ান ডিফ ক্রিকেট অ্যাসোসিয়েশন’ (আইডিসিএ)-এর সঙ্গে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন এই খেলার আয়োজক। খেলা হয়েছে রাজারহাটের স্পোর্টস সিটি মার্লিন রাইজ-এ। এ বার বধিরদের আইপিএল চতুর্থবর্ষে পড়ল। অংশগ্রহণ করেছিল ৮টি দল। ডিফ ব্যাঙ্গালোর বাদশাজ়, ডিফ চেন্নাই ব্লাস্টার্স, এ ছাড়া রাজস্থান, মুম্বই, পঞ্জাব, হায়দরাবাদ, কলকাতা ও দিল্লির দলও ছিল। ফাইনালে উঠেছিল ব্যাঙ্গালোর আর চেন্নাই। বৃহস্পতিবার ছিল ফাইনাল ম্যাচ। সেই ম্যাচে ব্যাঙ্গালোরকে হারিয়ে জয়ী হয় চেন্নাই।

খেলার কিছু মুহূর্ত।

খেলার কিছু মুহূর্ত। — নিজস্ব চিত্র।

এই ম্যাচের আয়োজনের জন্য আইডিসিএ-র সঙ্গে ছিল ইমামি এবং মার্লিন গ্রুপ। তারা জানিয়েছে, শ্রবণশক্তিহীন ক্রিকেটারদের সমর্থন করতেই এই বিশেষ আইপিএলের আয়োজন করার কথা ভাবা হয়েছে। আগামী দিনেও আইডিসিএ-র আয়োজনে বধিরদের ত্রিদেশীয় এক দিনের সিরিজ়ের আয়োজন করতে চলেছে তারা।

বৃহস্পতিবার মার্লিন রাইজ-এই বধিরদের চতুর্থ আইপিএলের পুরস্কার বিতরণ করেন প্রাক্তন ক্রিকেটার দেবাং গান্ধী। এ ছাড়া ছিলেন আইডিসিএ-র প্রেসিডেন্ট সুমিত জৈন, সিইও রমা বালওয়ানি, ইমামি গ্রুপের এমডি সুশীল গোয়েনকা এবং মার্লিন গ্রুপের অধিকর্তা সত্যেন সান্‌গভি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 Cricket Deaf and Dumb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE