Advertisement
১১ মে ২০২৪
India

হার্দিক, ক্রুনাল, জাডেজা কারও সঙ্গে নয়, এই অলরাউন্ডার বলছেন লড়াই নিজের সঙ্গে

চোট-আঘাত তাঁর ক্রিকেট জীবনে বারবার বাধা হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপ থেকে চোটের জন্য ছিটকে যান।

ফের জাতীয় দলে প্রত্যাবর্তনের স্বপ্ন দেখছেন বিজয় শঙ্কর।

ফের জাতীয় দলে প্রত্যাবর্তনের স্বপ্ন দেখছেন বিজয় শঙ্কর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২১ ২২:২৫
Share: Save:

দেশে-বিদেশে বিরাট কোহলীর ভারত অপ্রতিরোধ্য হলেও অলরাউন্ডারের অভাবে ভুগছে। রবীন্দ্র জাডেজা ছাড়া আর কেউ তিন ধরনের ক্রিকেটে সফল নন। হার্দিক পাণ্ড্য কাঁধের চোটের জন্য টেস্ট দলে জায়গা পাচ্ছেন না। শিবম দুবেক্রুণাল পাণ্ড্য এখনও পর্যন্ত ধারাবাহিকতা দেখাতে পারেননি। এমন অবস্থায় জাতীয় দলে ফিরতে মরিয়া বিজয় শঙ্কর

দেশের হয়ে এখনও পর্যন্ত মাত্র ১২টি একদিনের ম্যাচ ও ৯টি টি-টোয়েন্টি খেলছেন শঙ্কর। ২০১৯ সালের বিশ্বকাপে ৩টি ম্যাচ খেললেও দাগ কাটতে ব্যর্থ হন। গত দুই বছর আইপিএল-এ আহামরি কিছু করতে পারেননি। যদিও তামিলনাড়ুর অলরাউন্ডার বলেন, “শুধু অলরাউন্ডার হিসেবে দলে ফিরতে চাই না। আমি এমন কিছু করতে চাই যাতে সবাই আমার উপর ভরসা করতে পারে। তাই কারও সঙ্গে প্রতিযোগিতায় নামতে রাজি নই। আমার প্রতিযোগিতা নিজের সঙ্গে। সব সময় নিজেকে ছাপিয়ে যেতে চাই।”

চোট-আঘাত তাঁর ক্রিকেট জীবনে বারবার বাধা হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপ থেকে চোটের জন্য ছিটকে যান। এরপর চলতি মরসুমে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ফের চোটে ভুগতে থাকেন শঙ্কর। তাই চোট নিয়ে প্রশ্ন উঠতেই বিজয় শঙ্কর বলেন, “চোট-আঘাত খেলোয়াড়দের জীবনের অঙ্গ। মেনে নেওয়া ছাড়া উপায় নেই। কিন্তু অতীত ভেবে লাভ নেই। বরং জাতীয় দলে ফেরার জন্য আরও লড়াই করতে হবে। এটাই একমাত্র লক্ষ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE