Advertisement
২৮ নভেম্বর ২০২২
সিডনি

সর্ষের মধ্যে ভূত! সিডনিতে নিরাপত্তারক্ষীরাই বর্ণবিদ্বেষী আক্রমণ করলেন ভারতীয় সমর্থককে

দ্বিতীয় এবং তৃতীয় দিনে বর্ণবিদ্বেষের ঘটনা দেখার পর পঞ্চম দিনে তিনি চারটি ব্যানার নিয়ে গিয়েছিলেন, যেখানে বর্ণবিদ্বেষের নিন্দা করা হয়েছিল।

সিডনির ঘটনায় নতুন মাত্রা। ছবি টুইটার

সিডনির ঘটনায় নতুন মাত্রা। ছবি টুইটার

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২১ ১৫:২০
Share: Save:

সিডনির মাঠে শুধু ক্রিকেটাররা নন, বর্ণবিদ্বেষী আক্রমণ করা হয়েছে এক ভারতীয় সমর্থককেও। তবে অস্ট্রেলিয়ার সমর্থকরা নয়, তাঁকে আক্রমণ করেছিলেন খোদ নিরাপত্তারক্ষীরাই। ঘটনাচক্রে যাঁদের দায়িত্ব ছিল মাঠে বর্ণবিদ্বেষের ঘটনা রোখা। গোটা ব্যাপারটি নিয়ে ইতিমধ্যেই নিউ সাউথ ওয়েলসের পুলিশ এবং সিডনি ক্রিকেট গ্রাউন্ডের কর্তৃপক্ষকে জানিয়েছেন।

Advertisement

এক ওয়েবসাইটে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা বর্ণনা করতে গিয়ে কৃষ্ণ কুমার নামে ওই ভারতীয় সমর্থক জানিয়েছেন, ম্যাচের দ্বিতীয়, তৃতীয় এবং পঞ্চম দিন তিনি খেলা দেখতে গিয়েছিলেন। দ্বিতীয় এবং তৃতীয় দিনে বর্ণবিদ্বেষের ঘটনা দেখার পর পঞ্চম দিনে তিনি চারটি ব্যানার নিয়ে গিয়েছিলেন, যেখানে বর্ণবিদ্বেষের নিন্দা করা হয়েছিল।

এরপরেই এক নিরাপত্তারক্ষী এসে তাঁকে মাঠ ছেড়ে চলে যেতে বলেন। কৃষ্ণ কারণ জিজ্ঞাসা করতে চাইলে তিনি বলেন, “যদি তোমাকে এত প্রতিবাদ জানাতে হয়, তাহলে যেখান থেকে এসেছ সেখানেই ফিরে যাও।” কৃষ্ণ জানিয়েছেন, “খুব ছোট দুটি ব্যানার ছিল। আমার সন্তানের পেপার রোল থেকে বানিয়েছিলাম।” এরপরেই জুনিয়রদের নির্দেশ দেন কৃষ্ণকে কড়া তল্লাশি করতে।

আরও খবর: রোহিত, শুভমনকে হারিয়ে ৩০৭ রানে পিছিয়ে ভারত, বৃষ্টিতে বিঘ্নিত দ্বিতীয় দিনের খেলা

Advertisement

আরও খবর: টিম পেনকে ভদ্র হতে বললেন গ্রেগ চ্যাপেল

জুনিয়র নিরাপত্তারক্ষীরা সেই কাজই করেন। কিন্তু কৃষ্ণের অভিযোগ, বাজে আচরণ করার পাশাপাশি চেঁচিয়ে কথা বলছিলেন ওই নিরাপত্তারক্ষীরা। এক ভারতীয় বংশোদ্ভুত মহিলা নিরাপত্তারক্ষীকে তাঁর সামনে রাখা হয় যাতে নিজের ভাষায় কোনও কথা বলতে না পারেন। কৃষ্ণ বলেছেন, “মনে হচ্ছিল লোকের সামনে আমাকে নগ্ন করা হচ্ছে। আমি যেন খেলা দেখতে নয়, স্রেফ বর্ণবিদ্বেষের প্রতিবাদ করতেই ওখানে গিয়েছি।” তাঁর সংযোজন, “আমি এর বিচার চাই। কেন আমি বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে পারব না তা জানতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.