×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

দলের স্বার্থে কোয়রান্টিনে থাকতে তৈরি ম্যাথু ওয়েডরা

সংবাদ সংস্থা
মেলবোর্ন ০৩ জানুয়ারি ২০২১ ১৩:৪৪
গাব্বাতেই খেলবেন স্মিথ, ওয়ার্নাররা, আশাবাদী ওয়েড। ফাইল ছবি

গাব্বাতেই খেলবেন স্মিথ, ওয়ার্নাররা, আশাবাদী ওয়েড। ফাইল ছবি

সিডনির থেকেও ব্রিসবেনে অনেক বেশি কঠোর কোয়রান্টিন এবং লকডাউনের সামনে পড়তে হতে পারে তাঁদের, স্বীকার করে নিলেন অস্ট্রেলিয়া দলের উইকেটকিপার ম্যাথু ওয়েড। পাশাপাশি এটাও জানিয়ে দিলেন, দলের স্বার্থে মানিয়ে নিতে রাজি তাঁরা।

রবিবার থেকেই ব্রিসবেনে চতুর্থ টেস্ট নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। কঠোর কোয়রান্টিনে থাকতে হবে বলে সেখানে যেতে রাজি নয় ভারত। কুইন্সল্যান্ড সরকারও জানিয়ে দিয়েছে, ভারতের জন্যে তারা নিয়মে বদল করবে না।

এ অবস্থায় এদিন ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে ওয়েড বলেছেন, “আমার দিক থেকে বলতে পারি, এখনও কোনও অনিশ্চয়তা নেই। জানি অনেকেই এটা নিয়ে কথা বলছে। কিন্তু এটা মাথায় রাখতে হবে, সূচি অনেক আগেই তৈরি হয়েছে। আমাদের উচিত সেটা মেনে চলা। আশা করি আমরা গাব্বাতে গিয়েই খেলতে পারব। যদি তাতে আরও বেশি কোয়রান্টিনে থাকতে হয় তাহলেও ঠিক আছে।”

Advertisement

আরও খবর: কঠোর কোয়রান্টিন, ব্রিসবেনে টেস্ট খেলতে যেতে চাইছে না ভারত

আরও খবর: খুনের হুমকি পাচ্ছেন রোহিতদের ভিডিয়ো পোস্ট করা সেই সমর্থক

ওয়েডের এমন কথা বলার পিছনে কারণও রয়েছে। ১৯৮৮ থেকে গাব্বায় কোনও টেস্টে হারেনি অস্ট্রেলিয়া। সিরিজ এখন ১-১। ফলে শেষ টেস্টেই ফলাফল নির্ধারিত হবে। সে কারণেই সূচি করতে গিয়ে বেশিরভাগ সময়েই গাব্বাকে শেষ কেন্দ্র হিসেবে রাখা হয়। সেই সুযোগটা হাতছাড়া করতে চাইছে না অস্ট্রেলিয়া।

ওয়েড বলেছেন, “যদি সরকার চায় গাব্বায় খেলাতে তাহলে আমাদের কোনও সমস্যা নেই। জানি অনেক মানুষের মতামত এখানে জড়িয়ে রয়েছে। কিন্তু আমাদের কোনও সমস্যা নেই। একটা দল হিসেবে আমরা চ্যালেঞ্জটা নিতে তৈরি।”

Advertisement