×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

আইপিএল নয়, দেশকে প্রাধান্য দিলেন আর্চার, খুশি ইংল্যান্ডের কোচ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ মার্চ ২০২১ ১৭:৫৬
আর্চারের লক্ষ্য অ্যাশেজ এবং টি২০ বিশ্বকাপ।

আর্চারের লক্ষ্য অ্যাশেজ এবং টি২০ বিশ্বকাপ।
ছবি: টুইটার থেকে

চোটের জন্য একদিনের সিরিজে খেলবেন না জফ্রা আর্চার। আইপিএল-এর শুরুতেও তাঁকে পাবে না রাজস্থান রয়্যালস। চোট সারাতে ইতিমধ্যেই দেশে ফিরছেন ইংরেজ পেসার। তাঁর লক্ষ্য অ্যাশেজ এবং টি২০ বিশ্বকাপ। দেশের হয়ে সেই প্রতিযোগিতায় যাতে খেলতে পারেন সেই জন্যই ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন আর্চার। তাঁর এমন সিদ্ধান্তে খুশি কোচ ক্রিস সিলভারউড।

ইংল্যান্ডের কোচ বলেন, “দল এবং আর্চার মিলিত ভাবেই এই সিদ্ধান্ত নিয়েছে। ও দেশকে প্রাধান্য দেওয়ায় আমি খুশি। ওকে সুস্থ হতে হবে, সেই জন্য কিছুটা সময় প্রয়োজন ওর। দেশের হয়ে যাতে ও সফল হতে পারে সেই জন্য আমরা সব সময় ওর পাশে আছি। আর্চারও সেটাই চায়। ও টি২০ বিশ্বকাপ এবং অ্যাশেজে খেলতে চায়। সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল না, তবে বিচক্ষনতা ছিল।”

সিলভারউড বলেন, “এটাই প্রমাণ করে দেশের প্রতি কতটা দায়বদ্ধ আর্চার। দেশের হয়ে খেলতে দারুণ পছন্দও করে ও। আমরা সেটাকে সম্মান করি।” ডান হাতের কনুইয়ে চোট রয়েছে আর্চারের। ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে খেলতে গিয়ে সেই চোট বেড়ে গিয়েছে। সেই চোট সারিয়ে আইপিএল খেলতে আর্চার ফের ভারতে ফিরে আসবেন। তবে শুরুর দিকে বেশ কিছু ম্যাচে তাঁকে পাওয়া যাবে না।

Advertisement
Advertisement