Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

স্মৃতি মানধানাদের বিরুদ্ধে শেষ বলে জিতল দক্ষিণ আফ্রিকার মহিলা দল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ মার্চ ২০২১ ১৩:৫৪

স্মৃতি মানধানা, জেমাইমা রডরিগেজদের বিরুদ্ধে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে শেষ বলে দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে হারায় ভারতকে। প্রথমে ভারত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান তোলে। জবাবে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছয় দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটসম্যান লিজেল লি যখন আউট হন, তখন তাদের দরকার ছিল ৩০ বলে ৪৩ রান। তাদের সবথেকে অভিজ্ঞ মিগনন দু প্রিজ যখন ফেরেন তখন দরকার ছিল ১০ বলে ১৯ রান। শেষ ওভারে দরকার ছিল ৯ রান। শেষ ২ বলে দরকার ছিল ৬ রান।

Advertisement

ভারত অধিনায়ক মানধানা শেষ ওভারে বল তুলে দেন জোরে বোলার অরুন্ধতী রেড্ডির হাতে। প্রথম বলটি নিচু ফুল টস ছিল। নাদিন ডি ক্লার্ক ১ রান নেন। পরের বলটি ইয়র্কার ছিল। লরা উলভার্ট ব্যাট ঠেকাতে পারেননি। তৃতীয় বলটি আবার ফুল টস করেন অরুন্ধতী। ১ রান হয়। চতুর্থ বলেও ১ রান হয়। পরের বলটিই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। নো বল করে বসেন অরুন্ধতী। উলভার্ট ২ রান নেন। মোট ৩ রান হয়। পরের বলে আবার ২ রান হয়। শেষ বলে প্রয়োজনীয় ১ রান তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

ভারতের হয়ে শেফালি বার্মা ও রিচা ঘোষ ছাড়া কেউ ভাল রান পাননি। শেফালি ৩১ বলে ৪৭ রান করেন। রিচা ২৬ বলে অপরাজিত ৪৪ রানের ইনিংস না খেললে ভারতের রান দেড়শ পেরতো না। রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার জয়ে বড় ভূমিক নেন লি এবং উলভার্ট। লি ৪৫ বলে ৭০ রান করেন। উলভার্ট ৩৯ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। ভারতের রাজেশ্বরী গায়কোয়াড়, রাধা যাদব ও হার্লিন দেওল ১টি করে উইকেট নেন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement