Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শিখর ধওয়নকে বয়স নিয়ে খোঁটা দেওয়া এ বার বন্ধ হবে: সুনীল গাওস্কর

গাওস্কর জানিয়েছেন এই দুজনের ব্যাটিং দলকে জেতাতে সাহায্য করার সঙ্গে অধিনায়কের কাছে তাঁদের জায়গা আরও মজবুত করেছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ মার্চ ২০২১ ১৪:৫২
Save
Something isn't right! Please refresh.
বয়স নয়। শিখরের ব্যাটিংকে গুরুত্ব দিচ্ছেন সুনীল গাওস্কর।

বয়স নয়। শিখরের ব্যাটিংকে গুরুত্ব দিচ্ছেন সুনীল গাওস্কর।
ছবি - টুইটার

Popup Close

বিরাট কোহলীর দলের দুই তারকার ব্যাটিং দেখে মুগ্ধ সুনীল গাওস্কর। সানির মতে শিখর ধওয়নক্রুণাল পান্ড্যর পরিস্থিতি ভিন্ন হলেও দলের জন্য ওঁরা নিজেদের উজাড় করে দিয়েছেন। গাওস্কর জানিয়েছেন এই দুজনের ব্যাটিং দলকে জেতাতে সাহায্য করার সঙ্গে অধিনায়কের কাছে তাঁদের জায়গা আরও মজবুত করেছে।

প্রথম একদিনের ম্যাচে ১০৬ বলে ৯৮ রান করেন ধওয়ন। তাঁর ইনিংস ১১টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল। মাত্র ২ রানের জন্য শতরান হাতছাড়া হলেও সানির মতে ধওয়নের এই ইনিংস অনেকদিন মনে থাকবে। তিনি বলেন, “অনেকে ওর বয়স নিয়ে খোঁটা দিচ্ছিল। আগামী ডিসেম্বরে ৩৬ বছরে পা দেবে শিখর। ফলে ২০২৩ সালের বিশ্বকাপে ওকে দেখা যাবে কি না সেটা নিয়ে জোর চর্চা চলছে। তবে আমার কাছে এমন আলোচনা একেবারে অমুলক। ফিটনেস বজায় রেখে শিখর যদি দেশের হয়ে খেলতে পারে তাহলে ক্ষতি কিসের!”

তিনি এখানেই থেমে থাকেননি। গাওস্কর বললেন, “শিখরের কাছ থেকে এমন ব্যাটিং দেখার জন্য আমি অন্তত রোহিতকে ধন্যবাদ জানাব। এই ম্যাচে রোহিত কিন্তু শুরু থেকেই একটা দিক ধরে খেলছিল। অন্যপ্রান্তে শিখর ছিল আক্রমণাত্মক মেজাজে। ওর ব্যাটে-বলে লাগতেই আত্মবিশ্বাস ফিরে পায়। মইন আলিকে এক্সট্রা কভারের উপর দিয়ে ওভার বাউন্ডারি এক কথায় অনবদ্য।”

Advertisement

তবে শুধু শিখর নন, গত ম্যাচে অভিষেক ঘটানো ক্রুণাল পাণ্ড্যর মারকুটে ব্যাটিং ও তাঁর লড়াকু মানসিকতার তারিফ করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। একদিনের অভিষেক ম্যাচে ২৬ বলে দ্রুততম অর্ধ শতরান করে নজির গড়লেন ক্রুণাল। ষষ্ঠ উইকেটে কে এল রাহুলের সঙ্গে ১১২ রান যোগ করার জন্যই ৫ উইকেটে ৩১৭ রান তোলে ভারত। ৩১ বলে ৫৮ রানে আউট হন। বল করতে এসে নিয়েছেন ১ উইকেট।

সুনীল গাওস্কর বললেন, “ছেলেটা অসাধারণ ব্যাটিং করল। অভিষেক ম্যাচে এমন ব্যাটিং করা মোটেও সোজা নয়। এমন ম্যাচে বিপক্ষে শক্তিশালী বোলিং থাকলে যে কোনও ব্যাটসম্যান চাপ অনুভব করে। যদিও ক্রুণাল কিন্তু শুরু থেকেই ঝড় তুলে দিল। ওর এমন মারকুটে ব্যাটিংয়ের জন্য কে এল রাহুলের কাজ অনেক সহজ হয়ে যায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement