Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দুরন্ত রোহিত, ৪-১ ব্যবধানে সিরিজ জিতল ভারত

ম্যাচের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। তবে, প্রথম ব্যাট করার সুবিধা নিতে ব্যর্থ হয় অস্ট্রেলিয়া। জসপ্রীত ব

নিজস্ব প্রতিবেদন
০১ অক্টোবর ২০১৭ ২২:৪৩
Save
Something isn't right! Please refresh.
এই ভাবেই হাসতে হাসতে ম্যাচ বার করে নিল ভারত। ছবি: পিটিআই।

এই ভাবেই হাসতে হাসতে ম্যাচ বার করে নিল ভারত। ছবি: পিটিআই।

Popup Close

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে ওয়ান ডে সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। রবিবার সিরিজের শেষ ম্যাচে নাগপুরে মুখোমুখি হয়েছিল বিশ্ব ক্রিকেটের দুই শক্তিশালী দল। চতুর্থ ওয়ান ডে-তে জয়ের রাস্তায় ফেরার ফলে অনেকেই মনে করেছিল হারানো সম্মান পুনরুদ্ধার করতে সর্বশক্তি নিয়ে শেষ ম্যাচে ঝাঁপাবে অজি বাহিনী। তবে, সব ধারনাকে মিথ্যা প্রমান করে ফের এক বার জয়ডঙ্কা বাজাল বিরাট কোহালির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: রোহিতের সেঞ্চুরি, নাগপুরে তেরঙ্গা ওড়াল বিরাট বাহিনী

আরও পড়ুন: অভিষেকেই এক ইনিংসে আট উইকেট নিয়ে নজির পাক পেসারের

Advertisement

এ দিন ম্যাচের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। তবে, প্রথম ব্যাট করার সুবিধা নিতে ব্যর্থ হয় অস্ট্রেলিয়া। জসপ্রীত বুমরা-অক্ষর পটেলের জোড়াফলা এ দিন শুরু থেকেই চাপে রাখে অস্ট্রেলিয়াকে। অক্ষরের স্পিন অস্ত্রে এ দিন বার বার নাস্তানাবুদ হতে হয় অজি ব্যাটসম্যানদের। ম্যাচে তিন উইকেট নেন অক্ষর পটেল। অক্ষরের সঙ্গে পালা দিয়ে অজি ব্যাটিং লাইনআপের ভীত নাড়িয়ে দেন জসপ্রীত বুমরা। দু’টি উইকেট নেন এই তরুণ পেসার। বুমরা-পটেল ছাড়াও একটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ড্য এবং কেদার যাদব। এরই মধ্যে অস্ট্রেলিয়ার হয়ে লড়াই চালান ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন ডেভিড। ডেভিড ছাড়াও রান পান ট্রাভিস হেড(৪২) এবং মার্কাস স্টোইনিস(৪৬)। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪২ তোলে ক্যাঙারু বাহিনী।

অজিদের ২৪২ রানের জবাবে এ দিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ভারতীয় ওপেনাররা। প্রথম উইকেটে ১২৪ রান তোলেন অজিঙ্ক রাহানে-রোহিত শর্মা জুটি। ভারতের হয়ে ম্যাচ উইনিং ইনিংস খেলেন রোহিত(১২৫)। রোহিত ছাড়াও ভারতের জয়ের পিছনে অবদান রাখেন রাহানে(৬১) এবং বিরাট কোহালি(৩৯)। নাগপুর ওয়ান ডে-তে ম্যাচের সেরা নির্বাচিত হন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
India Australia Steve Smith Virat Kohliঅস্ট্রেলিয়াভারত Axar Patel Jasprit Bumrahজসপ্রীত বুমরাঅক্ষর পটেল
Something isn't right! Please refresh.

Advertisement