Advertisement
০৩ মে ২০২৪
Asian Games

জাপানকে হারিয়ে এশিয়াড হকিতে জয়ের হ্যাটট্রিক ভারতের, শনিবার সামনে পাকিস্তান

হকিতে ভারতের পদক জয়ের সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে। বৃহস্পতিবার গ্রুপে জাপানকে ৪-০ উড়িয়ে দিল ভারত। আগামী শনিবার তারা পাকিস্তানের বিরুদ্ধে খেলবে।

asian games

জয়ের উচ্ছ্বাস ভারতের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪৯
Share: Save:

হকিতে ভারতের পদক জয়ের সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে। বৃহস্পতিবার গ্রুপে জাপানকে ৪-১ উড়িয়ে দিল ভারত। আগামী শনিবার তারা পাকিস্তানের বিরুদ্ধে খেলবে। তার আগে এই জয় ভারতের আত্মবিশ্বাস যে বাড়িয়ে দেবে, তা নিশ্চিত। আগের দুটি ম্যাচে ১৬ গোল করে দিয়েছিল ভারত। গত বারের বিজয়ী জাপানের বিরুদ্ধে অতটা দাপট দেখানো না গেলেও, ভারতের জয় নিয়ে কখনওই সন্দেহ ছিল না।

এ দিন ম্যাচের শুরু থেকেই আক্রমণ করতে থাকে ভারত। তৃতীয় মিনিটের জাপানের ডি বক্সে ঢুকে পড়েছিলেন গুরজন্ত সিংহ। পাঁচ মিনিটে ভারতের প্রথম পেনাল্টি কর্নার আদায় করেন তিনিই। তবে হরমনপ্রীতের শট পোস্টের বাইরে দিয়ে যায়। ১৩ মিনিটে দ্বিতীয় পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারত। রিভার্স স্টিকে গোল করেন অভিষেক।

দ্বিতীয় কোয়ার্টারেও ভারতের আক্রমণ বজায় থাকে। বেশ কিছু আক্রমণ আটকে দেয় জাপান। ২৪ মিনিটে নীলকান্তের ফ্লিক থেকে গোল করেন মনদীপ সিংহ। তার পরেই একটি পেনাল্টি কর্নার পেলেও কাজে লাগাতে পারেনি ভারত। তৃতীয় কোয়ার্টারের শুরুতে সেই পেনাল্টি কর্নার থেকেই গোল করেন অমিত রোহিদাস। পর পর দু’টি পেনাল্টি কর্নার পায় ভারত। দ্বিতীয়টি থেকে গোল অমিতের।

চতুর্থ কোয়ার্টারের শুরুতে চতুর্থ গোল করে ভারত। হরমনপ্রীতের পাস পেয়েছিলেন মনদীপ। তিনি পাস দেন অভিষেককে। অভিষেক নিজের দ্বিতীয় গোল করেন। খেলার শেষ মিনিটে আর একটি গোল করেন কাতো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE