Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Indian Football Team

আফগানিস্তানের বিরুদ্ধে ড্র, এশিয়ান কাপের কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডে সুনীলরা

ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝাঁজ বাড়িয়েছিলেন আশিক ক্রুনিয়ান, সুনীল, গ্লেন মার্টিন্সরা।

উচ্ছ্বসিত ভারতীয় দল

উচ্ছ্বসিত ভারতীয় দল নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ২৩:০১
Share: Save:

বিশ্বকাপের যোগ্যতা অর্জনের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল ভারত। সেই সঙ্গে এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডে যাওয়ার যোগ্যতা অর্জন করে ফেলল ইগর স্তিমাচের দল। এএফসি এশিয়ান কাপের তৃতীয় রাউন্ডে যেতে হলে হারুন আমিরিদের বিরুদ্ধে এক পয়েন্ট দরকার ছিল ভারতের। দোহার জাসিম বিন হামিদ স্টেডিয়ামে সেটাই করে দেখালেন সুনীল ছেত্রীরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছিলেন আশিক ক্রুনিয়ান, সুনীল, গ্লেন মার্টিন্সরা। প্রথম মিনিটেই কর্নার আদায় করে ভারত। ১০ মিনিটে প্রথম সুযোগ পান সুনীল। তাঁর শট বাঁচান আফগান গোলরক্ষক ওভাইস আজিজি। ১২ মিনিটে নিশ্চিত পেনাল্টির থেকে বঞ্চিত হয় ভারত। আশিক ক্রুনিয়ানের সেটপিস ক্লিয়ার করতে গিয়ে পেনাল্টি বক্সের মধ্যে বল ডানহাতে লাগিয়ে ফেলেন আফগান ডিফেন্ডার ফয়জল। তবে রেফারি আলি রেদা পেনাল্টির আবেদন নাকচ করেন। ম্যাচের ২৪ মিনিটের মধ্যেই পাঁচটি কর্নার আদায় করে ফেললেও গোলমুখ খুলতে ব্যর্থ হয় ভারত। এরপর ধীরে ধীরে খেলায় ফিরতে থাকে আফগানরা। তবে গোল পায়নি তারাও।

দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটে এগিয়ে যায় ভারত। আফগানিস্তানের গোলরক্ষক আজিজির আত্মঘাতি গোলে। বাঁ-দিক থেকে আশিক কুরুনিয়ানের ভাসানো ক্রস রিসিভ করতে গিয়ে হাত ফসকে যায় আফগান গোলকিপারের। এরপর দুই পায়ের ফাঁক দিয়ে বল নিজেদের গোলেই ঢুকিয়ে দেন তিনি। কিন্তু সেই এগিয়ে থাকা বেশিক্ষন স্থায়ী হয়নি। ৮২ মিনিটে হোসেইন জামানির ডান পায়ের ইন সুইং শটে সমতায় ফেরে আফগানরা।

৮ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বরে থেকে অভিযান শেষ করল ভারত। ৮ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে শেষ করল আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Indian Football Team AFC Asian Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE